বাসস ক্রীড়া-৪ : বিদায়ী ম্যাচে চেলসিকে ইউরোপা লীগের শিরোপা উপহার দিলেন হ্যাজার্ড

142

বাসস ক্রীড়া-৪
ফুটবল-ইউরোপা-চেলসি-আর্সেনাল
বিদায়ী ম্যাচে চেলসিকে ইউরোপা লীগের শিরোপা উপহার দিলেন হ্যাজার্ড
বাকু, ৩০ মে ২০১৯ (বাসস/এএফপি) : নিজের বিদায়ী ম্যাচে জোড়া গোল করে চেলসিকে ইউরোপা লীগের শিরোপা উপহার দিলেন এডেন হ্যাজার্ড। ক্লাবের হয়ে নিজের ম্যাচে এর চেয়ে বড় উপহার আর কিছুই হতে পারে না। বাকুতে অনুষ্ঠিত অল ইংলিশ ফাইনাল ম্যাচে চেলসি ৪-১ গোলে হারায় আর্সেনালকে।
বুধবার আজারবাইজানে স্থানীয় সময় রাত ১১টায় শুরু হওয়া ম্যাচের প্রথমার্ধ গোল খরার মধ্যে শেষ হলেও দ্বিতীয়ার্ধে বইয়ে যায় গোল বন্যা। সাবেক ক্লাবের বিপক্ষে ৪৯মিনিটে গোলের সূচনা করেন অলিভার গিরুদ।
এরপর নিজের জোড়া গোল আদায়ের আগে পেড্রো রড্রিগেজকে দিয়ে গোল করান চেলসি প্লে মেকার হ্যাজার্ড। আর্সেনালের হয়ে একমাত্র গোলটি পরিশোধ করেছেন এলেক্স লোবি ।
আগে থেকেই প্রচার মাধ্যমে বলা হচ্ছে চেলসি ছেড়ে রিয়াল মাদ্রিদে পাড়ি জমাচ্ছেন বেলজিয়াম তারকা হ্যাজার্ড। যার ফলে ইংল্যান্ডের সঙ্গে দীর্ঘ সাত বছরের সম্পর্কের অবসান ঘটবে এই বেলজিয়ানের।
২৮ বছর বয়সি এই তারকা বিটি স্পোর্টসকে বলেন, ‘আমি বিদায় নেব বলেই মন স্থির করেছি। তবে ফুটবলে আগাম কিছুই বলা যায়না। আগে আমার স্বপ্ন ছিল প্রিমিয়ার লীগে খেলা। বড় ক্লাবের একটির হয়ে আমি তা করতে পেরেছি। সুতরাং সম্ভবত এখন নতুন চ্যালেঞ্জ নেয়ার সময় এসেছে।’
এই দশকে এটি হ্যাজার্ড ও তার ক্লাব চেলসির দ্বিতীয় ইউরোপা ট্রফি। অপরদিকে কোচ হিসেবে মরিজিও সারির এটিই প্রথম কোন বড় শিরোপা। তিনি বলেন, ‘আমি সত্যিই খুব খুশি। তবে ক্লাবের জন্যই এই ট্রফিটি বেশী গুরুত্বপূর্ণ। ইউরোপা লীগে আমরা ১৫টি ম্যাচে অংশ নিয়ে ১২টিতেই জয় পেয়েছি। ড্র করেছি তিন ম্যাচে। সুতরাং আমার মনে হয় এই শিরোপাটি আমরাই জয়ের দাবীদার।’
গোল খরার মধ্যে প্রথমার্ধ সম্পন্ন হবার পর দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে উঠে চেলসি। ৪৯ মিনিটে নীল জার্সির দলের হয়ে গোলের খাতা খুলেন অলিভার গিরুদ। ৬০ মিনিটে ব্যাবধান দ্বিগুন করেন পেড্রো। ৬৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন হ্যাজার্ড। ৬৯ মিনিটে আর্সেনালের হয়ে একটি মাত্র গোল পরিশোধ করেন লওবি। তবে ৭২ মিনিটে ফের গোল করে চেলসিকে ৪-১ গোলের ব্যাবধানে জয় এনে দেন হ্যাজার্ড।
বাসস/এএফপি/এমএইচসি/১৬১৫/স্বব