বাসস রাষ্ট্রপতি-৩ : নয়াদিল্লীতে রাষ্ট্রপতিকে লালগালিচা সংবর্ধনা

421

বাসস রাষ্ট্রপতি-৩
হামিদ-অভ্যর্থনা
নয়াদিল্লীতে রাষ্ট্রপতিকে লালগালিচা সংবর্ধনা
নয়াদিল্লী, ২৯ মে, ২০১৯ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে আজ বিকেলে নয়াদিল্লীতে লালগালিচা সংবর্ধনা প্রদান করা হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট রাষ্ট্রপতি ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।
প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগদানে তিন দিনের সফরে রাষ্ট্রপতি হামিদ ভারত গেছেন। বিমান বন্দরে পৌঁছলে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, ভারতের পররাষ্ট্রমন্ত্রী টি এস তিরুমূর্তী, ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলী এবং বাংলাদেশ হাইকমিশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা তাকে স্বাগত জানান।
এর আগে বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ভিভিআইপি ফ্লাইটটি (বিজি-১৫১৩) আজ সন্ধ্যা পৌনে ছ’টায় হযরত শাহ জালাল (রা.) আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করে। এই সফরে রাষ্ট্রপতির সঙ্গে রয়েছেন তাঁর পত্নী রাশিদা খানম ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
আবদুল হামিদকে বিদায় জানাতে বিমান বন্দরে উপস্থিত ছিলেন সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানগণ, কূটনৈতিক কোরের ডিন এবং ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তাবৃন্দ।
শপথ অনুষ্ঠান ছাড়াও তিন দিনের এই সফরকালে বাংলাদেশের রাষ্ট্রপতি ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ’র সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।
সম্প্রতি অনুষ্ঠিত ভারতীয় লোকসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক এলায়েন্সের (এনডিএ) ব্যাপক বিজয় অর্জনের পর কোবিন্দ নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেন।
রাষ্ট্রপতি আবদুল হামিদ ৩১ মে দেশে ফিরবেন।
বাসস/এসআইআর/অনু-এবিএইচ/২২২০/বেউ/-এবিএইচ