বাসস ক্রীড়া-১১ : ওয়ানডে ক্রিকেটে পাঁচশ’ রান করা প্রথম দল হতে পারে ও:ইন্ডিজ : হোপ

153

বাসস ক্রীড়া-১১
হোপ-পাঁচশ’
ওয়ানডে ক্রিকেটে পাঁচশ’ রান করা প্রথম দল হতে পারে ও:ইন্ডিজ : হোপ
লন্ডন, ২৯ মে, ২০১৯ (বাসস/আইসিসি) : এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে পাঁচশ’ রান করা প্রথম দল হওযার প্রতিযোগিতা শুরু হয়ে গেছে এবং শাই হোপের বিশ্বাস এ ক্ষেত্রে শীর্ষে থাকার শক্তি ওয়েস্ট ইন্ডিজের আছে।
ফর্মের তুঙ্গে থাকা হোপের সেঞ্চুরিতে বিশ্বকাপের আগে ব্রিস্টলে গতকাল নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪২১ রান করে ওয়েস্ট ইন্ডিজ। সিমিত ওভারের ক্রিকেটে যা ইন্ডিজের সর্বোচ্চ দলীয় সংগ্রহ।
টি-২০ তারকা আন্দ্রে রাসেল এবং ক্রিস গেইল ও শিমরোন হেটমায়ারের মত তারকা খেলোয়াড়র রয়েছে ওয়েস্ট ইন্ডিজ দলে। যে কারণে জেসন হোল্ডারের নেতৃত্বাধীন দলটি আগামী দিনগুলোতে এ রেকর্ড গড়া সম্ভব।
বর্তমানে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ৪৮১ রানের ইনিংসটি রয়েছে বিশ্বকাপ স্বাগতিক ইংল্যান্ডের। গত বছর ট্রেন্ট ব্রিজে অস্ট্রেলিযার বিপক্ষে রেকর্ড গড়া দলটিও পাঁচশ রানের মাইলফলক স্পর্শের খোঁজে আছে। তবে হোপের বিশ্বাস ইতিহাসের পাতায় নাম লেখানোর জন্য যা দরকার তা তার সতীর্থদের মধ্যে আছে।
হোপ বলেন, ‘এটা এমন একটা লক্ষ্য যা অর্জনে অবশ্যই আমরা চেষ্টা করব। প্রথম দল হিসেবে পাঁচশ’ রান করতে পারলে অবশ্যই বড় কিছু অর্জিত হবে এবং আমি নিশ্চিত যে সেটা করার মত ব্যাটিং শক্তি আমাদের আছে।’
গত মার্চের পর তিন সেঞ্চুরি এবং দু’টি হাফ সেঞ্চুরি করা ২৫ বছর বয়সী হোপ ইতোমধ্যেই তারকা বনে গেছেন। পরিবর্তন এসেছে তার মানসিকতায়।
তিনি আরো বলেন, ‘আমি বলতে চাই আমার মানসিকতায় সামান্য পরিবর্তন এসেছে। আমি বলব নিজের প্রস্তুতির ক্ষেত্রে সত্যিই খুব বেশি পরিবর্তন আমার হয়নি। তবে যেটা বলেছি এটা খেলার ধরনের সঙ্গে মানিয়ে নেয়া, এখন যে ধরনের ক্রিকেট খেলা হচ্ছে এবং রান করার পথ খোঁজা হচ্ছে, ধারাবাহিকতা বজায়ে রেখে আমিও একটা পথ বের করতে পারব।’
র‌্যাংকিংয়ের আট নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজ শুক্রবার পাকিস্তানের বিপেক্ষ ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে।
বাসস/আইসিসি/স্বব/১৮১০/মোজা/নীহা