বাজিস-২ : পিরোজপুরে বৈদেশিক কর্মসংস্থান ও দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

117

বাজিস-২
পিরোজপুর-সেমিনার
পিরোজপুরে বৈদেশিক কর্মসংস্থান ও দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত
পিরোজপুর, ২৯ মে ২০১৯ (বাসস) : বিদেশ যেতে ইচ্ছুকরা যাতে প্রতারিত না হয় সেদিকে লক্ষ্য রেখে বর্তমান সরকার বিভিন্ন পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়ন করছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনশক্তিকে জনসম্পদে পরিণত করতে চান। এ লক্ষ্যে ‘জেনে বুঝে বিদেশ যাই- অর্থ সম্মান দুটোই পাই’ শ্লোগানকে সামনে রেখে দেশের বিভিন্ন এলাকায় জনসচেতনতামূলক সেমিনারের আয়োজন করা হচ্ছে।
আজ বুধবার পিরোজপুরে অনুষ্ঠিত বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনারে এসব কথা বলা হয়।
পিরোজপুরের জেলা প্রশাসকের কার্যালয়ে শহীদ আব্দুর রাজ্জাক-সাইফ মিজান স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত এ সেমিনারের আয়োজন করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।
পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন-এর সভাপতিত্বে এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) মো. জহিরুল ইসলাম।
এ সেমিনারে জনপ্রতিনিধি, বিভিন্ন ব্যাংকের ব্যবস্থাপক, সাংবাদিক এবং সরকারি কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।
সেমিনারে জানানো হয়, প্রতিটি উপজেলা থেকে প্রতিবছর এক হাজার কর্মক্ষম যুবক-যুবতীকে বিদেশে পাঠানোর লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। আর এ লক্ষ্য বাস্তবায়নে দেশের প্রতিটি উপজেলায় কারিগরী শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে।
সেমিনারে আরও বলা হয়, বর্তমানে ১৬৮টি দেশে ১ কোটি ২০ লাখ বাংলাদেশী বিভিন্ন পেশায় নিয়োজিত রয়েছেন এবং দেশে বৈদেশিক মুদ্রা পাঠাচ্ছেন। ২০২১ সালের মধ্যে ৫০টি দেশে শ্রম কল্যাণ উইং প্রতিষ্ঠা করা হবে এবং ইতোমধ্যে ২৮টি উইং চালু করা হয়েছে। এছাড়া জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো প্রতি জেলায় খোলা হবে।
বাসস/সংবাদদাতা/১৬৫৫/এমকে