বাসস দেশ-৭ : আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস উদযাপিত

139

বাসস দেশ-৭
শান্তিরক্ষী-দিবস-উদযাপন
আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস উদযাপিত
ঢাকা, ২৯ মে, ২০১৯ (বাসস) : বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস উদযাপিত হয়েছে।
দিবসটি উদযাপনের অংশ হিসেবে বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশার, ঢাকা এবং বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক, চট্টগ্রামের ব্যবস্থাপনায় ‘আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস সমাবেশ-২০১৯’ অনুষ্ঠিত হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়েছে।
সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান, বেলুন, ফেস্টুন ও কবুতর উড়িয়ে বিমান বাহিনী বাশার ঘাঁটি আয়োজিত আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবসসমাবেশের উদ্বোধন করেন।
অন্যদিকে, মেজর জেনারেল এস এম মতিউর রহমান, ২৪ পদাতিক ডিভিশন, চট্টগ্রাম প্রধান অতিথি হিসেবে বিমান বাহিনী জহুরুল হক ঘাঁটি আয়োজিত আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস সমাবেশের উদ্বোধন করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ও জাতিসংঘের আবাসিক প্রতিনিধি তার বক্তৃতায় জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ভূমিকা এবং অবদানের কথা উল্লেখ করেন।
পররাষ্ট্র মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী ও বাংলাদেশ পুলিশের প্রতিনিধিগণ, বিভিন্ন স্কুল/কলেজের ছাত্র-ছাত্রী, বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী, সম্মানিত ব্যক্তিবর্গ এবং গণমাধ্যমের সদস্যগণ উক্তপীস কিপার্স ডে সমাবেশে অংশগ্রহণ করেন।
বাসস/সবি/এমএসএইচ/১৫১৪/-আরজি