বাসস দেশ-২৮ : প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদে ইহসানুল করিমের মেয়াদ আরো ৩ বছর বৃদ্ধি

493

বাসস দেশ-২৮
ইহসানুল করিম-মেয়াদ বৃদ্ধি
প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদে ইহসানুল করিমের মেয়াদ আরো ৩ বছর বৃদ্ধি
ঢাকা, ২৮ মে, ২০১৯ (বাসস) : সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব বিশিষ্ট সাংবাদিক ইহসানুল করিমের চুক্তিভিত্তিক মেয়াদ আরো ৩ বছর বৃদ্ধি করেছে।
আজ জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়, ‘প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদে সরকারের সচিব পদমর্যাদা ও বেতনক্রমে চুক্তিভিত্তিক নিয়োজিত কর্মকর্তা ইহসানুল করিমের চুক্তির মেয়াদ তাঁর পূর্বের চুক্তির ধারাবাহিকতায় ১৮ জুন ২০১৯ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ৩ বছরের জন্য বৃদ্ধি করা হলো।’
১৯৭১ সালের বীর মুক্তিযোদ্ধা ইহসানুল করিমকে ২০১৫ সালের ১৫ জুন চুক্তিভিত্তিতে ১ বছরের জন্য প্রধানমন্ত্রীর প্রেস সচিব নিয়োগ দেয়া হয়। ২০১৬ সালের ১৬ জুন এ নিয়োগ ৩ বছর বৃদ্ধি করা হয়।
প্রধানমন্ত্রীর কার্যালয়ে নিয়োগের আগে ইহসানুল করিম রাষ্ট্রপতির প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি জাতীয় বার্তা সংস্থা বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেন। ১৯৭২ সালে বাসসে তিনি একজন স্টাফ রিপোর্টার হিসেবে তার পেশাগত জীবন শুরু করেন।
দীর্ঘ সাংবাদিক জীবনে তিনি ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন (বিবিসি) এবং প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার (পিটিআই) মতো বিদেশী গণমাধ্যমের বাংলাদেশ সংবাদদাতা হিসেবে কাজ করেন।
ইহসানুল করিম ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ নেন এবং বাংলাদেশ লিবারেশন ফোর্সের (বিএলএফ) সদস্য হিসেবে পশ্চিম রণাঙ্গনে যুদ্ধ করেন।
বাসস/এসএইচ/অনু-এবিএইচ/০০৫০/বেউ/-এবিএইচ