বাজিস-৬ : লক্ষ্মীপুর ও বাগেরহাটে দুর্ঘটনায় তিন শিশু-কিশোরের মৃত্যু

194

বাজিস-৬
দুর্ঘটনা- মৃত্যু
লক্ষ্মীপুর ও বাগেরহাটে দুর্ঘটনায় তিন শিশু-কিশোরের মৃত্যু
ঢাকা, ২৮ মে, ২০১৯ (বাসস) : লক্ষ্মীপুর ও বাগেরহাটে আজ মঙ্গলবার দুর্ঘটনায় তিন শিশু-কিশোরের মৃত্যু হয়েছে।
বাসস’র লক্ষ্মীপুর সংবাদদাতা জানান, মঙ্গলবার দুপুরে জেলার রামগতি উপজেলার বড়খেরী গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাধ্যমিক বিদ্যালয়ে পড়–য়া দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।
নিহতরা হলেন, রামগতি উপজেলার বড়খেরী গ্রামের মৃত মীর সেলিমের ছেলে মো. সুমন (১৩) ও মো. ইব্রাহিমের ছেলে মো. নাহিদ (১১)। তারা সম্পর্কে চাচাতো ভাই। তারা দু’জনেই রবুনাথপুর পল্লী-মঙ্গল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় ইউপি সদস্য মো. মিজানুর রহমান জানান, ঘটনার সময় সুমন ও নাহিদ তাদের ঘরের টিনের চালায় আটকে থাকা পাতা পরিষ্কার করছিল। এসময় একটি বৈদ্যুতিক তার ঘরের চালার টিনের সঙ্গে লেগে বিদ্যুৎস্পৃষ্টের ঘটনা ঘটে। প্রথমে সুমন বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে সুমনকে বাঁচাতে গিয়ে নাহিদও বিদ্যুৎস্পৃষ্ট হয়। এরপর তাদের উদ্ধার করে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
রামগতি থানার ভারপ্রাপ্ত র্কমকর্তা (ওসি) এটিএম আরিচুল হক বিষয়টি নিশ্চিত করে বাসসকে বলেন, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত দুই শিশু-কিশোরের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
এদিকে, বাসস’র বাগেরহাট সংবাদদাতা জানান, জেলার মোরেলগঞ্জ উপজেলার পানিতে ডুবে তাসলিয়া (১৩) নামের এক মাদ্রাসা ছাত্রীর মৃত্যু হয়েছে।
খাউরিয়া ইউনিয়ন চেয়ারম্যান হাজী মাষ্টার আবুল খায়ের হাওলাদার জানান, মঙ্গলবার দুপুর ১২টার দিকে মামাতো বোনদের সাথে তাসলিয়াও বাড়ী সংলগ্ন সন্ন্যাসী খালে গোসল করতে নামে। তাসলিয়া সাতার না জানায় সে পা ফসকে পানিতে ডুবে যায়।
তিনি জানান, তাসলিয়া খুলনার আহম্মদিয়া মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী ছিল। গত তিনদিন আগে সে তার নানা বাড়ি উপজেলার সন্ন্যাসী বাজার সংলগ্ন মৃত মাওলানা আব্দুস সালাম হাওলাদারের বাড়িতে বেড়াতে আসে। তার বাবার নাম মাওলানা হারুন আর রশিদ।
তিনি আরও জানান, স্থানীয়রা খোজাখুজি করে না পেয়ে মোরেলগঞ্জ ফায়ার সার্ভিসকে খবর দেয়।
বাগেরহাট ফায়ার সার্ভিসের উপপরিচালক সরদার মাসুদুর রহমান জানান, খবর পেয়ে মোরেলগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট সন্ন্যাসী খালে আধাঘন্টা অভিযান চালিয়ে তাসলিয়ার মরদেহ উদ্ধার করে।
বাসস/সংবাদদাতা/২০৫২/এমকে