চাঁদপুরের বিপণী বিতানগুলোতে চলছে ঈদের শেষ সময়ের বেচাকেনা

482

চাঁদপুর, ১৪ জুন ২০১৮(বাসস) : জেলার বিপণী বিতানগুলোতে চলছে ঈদের শেষ সময়ের বেচাকেনা। পছন্দের পোশাক কিনতে ভিড় করছেন ক্রেতারা।
মার্কেটগুলোতে ক্রেতাদের এখন উপচেপড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। বিক্রি ভালো থাকায় খুশি ক্রেতা বিক্রেতারা।
প্রতিবছর রোজার শুরুতে মূলত ঈদের কেনাকাটা শুরু হয়। শহরের মীর শপিং সেন্টার, পূরবী শপিং সেন্টার, হাকিম প্লাজা, রূপসী মার্কেট, মুক্তিযোদ্ধা মার্কেট, হকার্স মার্কেট, ফয়সাল শপিং সেন্টার, পৌর মার্কেটে ভিড় বাড়ছে। তবে এবার রোজার প্রথম দিকে বৃষ্টি থাকায় বেচাকেনা তেমন হয়নি। তাই এখন কেনাকাটার প্রচুর ভিড় রয়েছে সব দোকানে। ঈদ পোশাকের দাম ক্রতাদের নাগালে বলে দাবি করছেন ক্রেতা বিক্রেতারা।
শহরের হাকিম প্লাজা শপিং সেন্টারের পারর্কি সোপের দোকানের মালিক আল আমিন জানান, ঈদকে ঘিরে সূতি কাপড়ের পাশাপাশি বাহারি নামের পোশাক তুলেছি। আমার দোকানে ছেলেদের পোশাক বেশি বিক্রি হয়েছে। পাঞ্জাবি, সার্ট, প্যান্ট, গেঞ্জি, পতুয়া বেশি বিক্রি হয়েছে। দাম নাগালে থাকায় ক্রেতাদের সাথে কোন সমস্যা হয়নি।
আবরন সোপের মালিক ফরিদ আহমেদ জানান, এবছর ঈদে নারীদের কাছে হুররাম, ভানুমতি, লায়লা, সাত ভাই চম্পা, পানকিত, সারারা, পাঞ্চু ও গ্রাউন নামের পোশাকের কদর অনেক। এছাড়া ও পুরুষদের জন্য পাঞ্জাবি, সার্ট- প্যান্ট, গেঞ্জি, মান ভেদে এসব পোশাক ২ হাজার থেকে ১২/১৪ হাজার টাকায় বিক্রি করা হচ্ছে। এখন পর্যাপ্ত দোকানের ৮০ থেকে ৯০ শতাংশ পোশাক বিক্রি হয়েছে। বাকি পোশাক আগামী দুইদিনেই বিক্রি হয়ে যাবে বলেই এ দোকানির আশা।
পূরবি মার্কেটের মনেরেখো দোকানের ব্যবসায়ী দেব চন্দ্র দেবু জানান, এবার তার দোকানে ভালো মানের থ্রিপিস ও ও বাচ্চাদের আইটেম তোলা হয়েছে তাই গ্রাহকের পছন্দ অনুযায়ী বিক্রি করতে পারছি, দাম হাতের নাগালে থাকায় কোন ঝামেলা হচ্ছে না।এ ছাড়া ও জুতার ও নারীদের হিজাবের দোকানে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।
ঈদ মার্কেট করতে আসা নওরিন আফরিন জানান, এখন ও ঈদের সব কেনাকাটা করা শেষ পছন্দের সব কিছু কিনেছি, দাম নিয়ে কোন সমস্যা হয়নি। আবির হোসেন জানান, বিভিন্ন মার্কেটের ঘুরে ঘুরে জামাকাপড় দেখে কিনলাম, নিজের, বাবা মা ও ভাই বোনদের জন্য পোশাক কিনলাম। এবার ঈদের পোশাকের দাম অন্যান্য বছরের তুলনায় স্থিতিশীল রয়েছে। পণ্যের মূল্য স্বাভাবিক রাখতে প্রশাসন বাজার মনিটরিং করছে প্রতিদিন।
চাঁদপুরের এসপি শামসুন্নাহর বলেন, ঈদকে কেন্দ্র করে চাঁদপুরের কোথাও যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। মার্কেটগুলোতে নিরাপত্তা নিশ্চিতকরণে পুলিশের টহল জোরদার করা হয়েছে। অজ্ঞান পার্টি, মলম পার্টি, জাল টাকা ও ইভটিজিংরোধে নিয়মিত টহলের পাশাপাশি সাদা পোশাকেও কাজ করছে পুলিশ। যেকোনো দুর্ঘটনা এড়াতে সাধারণ জনগণকে সচেতন থাকার আহ্বান করা হয়েছে।