প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করলো আটলান্টা, রেলিগেশনে এম্পোলি

252

তুরিন, ২৭ মে ২০১৯ (বাসস) : পিছিয়ে পড়েও সাসোলোকে শেষ পর্যন্ত ৩-১ গোলে পরাজিত করে প্রথমবারের মত সিরি-এ দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে আটলান্টা। এদিকে ইন্টার মিলানের কাছে ২-১ গোলে পরাজিত হয়ে চিয়েভো ও ফ্রোসিনোনের সাথে তৃতীয় দল হিসেবে রেলিগেটেড হয়ে গেছে এম্পোলি। জুভেন্টাস ও নাপোলির পর সিরি-এ লিগে তৃতীয় ও চতুর্থ দল হিসেবে আটলান্টা ও ইন্টার মিলান চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পাচ্ছে।
আটলান্টার বিপক্ষে ১৯ মিনিটে ডোমেনিকো বেরারডির গোলে এগিয়ে গিয়েছিল সাসোলো। কিন্তু ৩৫ মিনিটে মৌসুমের ২৩তম গোল করে দলকে সমতায় ফেরান ডুভান জাপাটা। বিরতির সময় বেরার্ডি মার্টিন ডি রুসের সাথে বিতন্ডায় লাল কার্ড দেখে মাঠ ত্যাগ করলে ১০জনের দলে পরিণত হয় সাসোলো। দ্বিতীয়ার্ধের আট মিনিটে আলেহান্দ্রো গোমেজ আটলান্টাকে এগিয়ে দেবার পর বদলী খেলোয়াড় মারিও পাসালিস ৬৫ মিনিটে দলের জয় নিশ্চিত করেন। দ্বিতীয় হলুদ কার্ডের কারনে মিডফিল্ডার ফ্রান্সেসকো ম্যাগনানেলি ৮৩ মিনিটে মাঠের বাইরে চলে গেলে বাকি সময়টা ৯জন নিয়েই খেলতে হয়েছে সাসোলোকে।
মিলানোর মাঠে রাডজা নেইগোলানের ৮১ মিনিটে শক্তিশালী স্ট্রাইকে ইন্টারের ২-১ গোলের জয় নিশ্চিত হয়। আর এই পরাজয়ে এম্পোলিকে রেলিগেশনের নেমে যেতে হয়েছে। ৫১ মিনিটে বদলী খেলোয়াড় কেইটা বালডের গোলে এগিয়ে গিয়েছিল স্বাগিতকরা। কিন্তু ৭৬ মিনিটে হামেদ জুনিয়র ট্রায়োরে এম্পোলির পক্ষে সমতা ফেরান। এর আগে ৬১ মিনিটে মাওরো ইকার্দির পেনাল্টি দুর্দান্ত দক্ষতায় রুখে দেন এম্পোলি গোলরক্ষক বারতোমিজ ড্রাগোভস্কি।
এই পরাজয়ে এবং ফিওরেন্তিনার সাথে জেনোয়ার গোলশুন্য ড্রয়ে এম্পোলির সিরি-বি’তে নেমে যাওয়া নিশ্চিত হয়েছে।
ড্যানিয়েল ডি রোসির শেষ ম্যাচে রোমা পারমাকে ২-১ গোলে পরাজিত করলেও এবারের মৌসুমে তাদের টেবিলের ষষ্ঠ স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে।