বাজিস-৩ : জয়পুরহাটে ঈদগাহ মাঠ গুলোতে তিন স্তর নিরাপত্তা থাকবে

182

বাজিস-৩
জয়পুরহাট-ঈদগাহ মাঠ
জয়পুরহাটে ঈদগাহ মাঠগুলোতে তিন স্তর নিরাপত্তা থাকবে
জয়পুরহাট, ১৪ জুন, ২০১৮ (বাসস): জেলায় ঈদুল ফিতরের নামাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি ঈদগাহে তিনস্তর বিশিষ্ট্য নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হবে।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সম্প্রতি ঈদুল ফিতর উদযাপন ও আইনশৃংখলা বিষয়ক এক সভা জেলা প্রশাসক মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। ঈদ জামাত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য বিভিন্ন মতামত তুলে ধরে সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আ ত ম আব্দুল্লাহেল বাকী, ইসলামিক ফউন্ডেশনের উপ-পরিচালক মো: আজমুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুর রহমান, চেম্বার প্রতিনিধি এম এ করিম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, কেন্দ্রীয় জামে মসজিদের সেক্রেটারী মওলানা আব্দুল মতিন প্রমুখ।
জয়পুরহাটের পুলিশ সুপার রশীদুল হাসান বাসস’কে জানান, ঈদের জামাত সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সাদা পোশাকে পুলিশের পাশাপাশি, ডিবি ও পোশাকধারী পুলিশ থাকবে। র‌্যাবের টহলের সঙ্গে মনিটিরিং থাকবে প্রতিটি ঈদগাহে। এ ছাড়াও প্রতিটি ঈদগাহে জেলা প্রশাসনের গঠিত স্বেচ্ছাসেবক দলও কাজ করবে বলে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সদর উপজেলায় এবার ১২০টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। প্রতিটি ঈদ জামাতের জন্য ৫ থেকে ১০ সদস্য বিশিষ্ট স্বেচ্ছাসেবক দল গঠন করার কাজ চলছে বলে জানান ইউ এন ও আমিনুল ইসলাম। ইউনিয়ন পর্যায়ের জামাত গুলোতে সার্বিক দায়িত্ব পালন করবেন ইউনিয়ন চেয়ারম্যান। জেলা শহরের প্রধান প্রধান ঈদ জামাত গুলোর মধ্যে রয়েছে জয়পুরহাট কেন্দ্রীয় ঈদগাহ , জয়পুরহাট চিনিকল জামে মসজিদে দু’টি জামাত, কালেক্টরেট ঈদগাহ ময়দান, পুলিশ লাইন ঈদগাহ ময়দান, কাশিয়াবাড়ী ঈদগাহ ময়দান, তেঘরবিশা ঈদগাহ , খনজনপুর ও হাতিল মাঙ্গনীপাড়া ঈদগাহ ময়দান। যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয়ভাব গাম্ভীর্য পূর্ণ পরিবেশে ঈদ উদযাপনের জন্য প্রতিটি ঈদগাহ ও গুরুত্বপূর্র্ণ সড়ক সুসজ্জিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে সভায়।
বাসস/সংবাদদাতা/কেইউ/১১৪৫/নূসী