ঘরমুখো মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাবের সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ

250

ঢাকা, ২৬ মে, ২০১৯ (বাসস) : ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে ঘরমুখো মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) পক্ষ থেকে সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
ঈদের পরে যাতে মানুষ নিরাপদে বাড়ি থেকে ফিরতে পারে সে পর্যন্ত এ ব্যবস্থা বলবৎ থাকবে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়।
আজ রোববার রাজধানীর কমলাপুর রেল স্টেশনে আসন্ন ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে গৃহীত নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল এমরানুল হাসান সাংবাদিকদের একথা বলেন।
র‌্যাব-৩ এর উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
কমলাপুর রেলস্টেশন ও রাজধানীর শপিংমলগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে উল্লেখ করে লেফটেন্যান্ট কর্নেল এমরানুল হাসান বলেন, রাজধানীর কমলাপুর থেকে মানুষের ঘরে ফেরা এবং নিরাপদে ফিরে আসা নিশ্চিত করার জন্য র‌্যাব-৩ তৎপর রয়েছে। শুধু তাই নয় ঈদের সময় যেসব শপিংমলগুলোতে কেনাকাটা হয় এবং যেসব স্থানে মানুষের সমাগম হয়, অর্থাৎ ব্যাংক থেকে শুরু করে সমস্ত জায়গায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ নিরাপত্তা ব্যবস্থা শুধুমাত্র চেকপোস্টে সীমাবদ্ধ না রেখে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রতি বছরের মতো এবারও র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স ও কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।
র‌্যাবের গোয়েন্দা নজরদারি বৃদ্বিসহ পেট্রোল ও চেকপোস্ট অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
ট্রেনের টিকেট নিয়ে কোন ধরনের অনিয়ম হচেছ কিনা এমন প্রশ্নের জবাবে র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার বলেন, এ বিষয়ে অঅমাদের নজরদারি রয়েছে। টিকিট কালোবাজারির তথ্য পেলে অবশ্যই তাদের বিরুদ্বে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।