বাসস রাষ্ট্রপতি-২ (লিড) : রাষ্ট্রপতি দেশে ফিরবেন আগামীকাল

342

বাসস রাষ্ট্রপতি-২ (লিড)
রাষ্ট্রপতি-ফিরবেন-আগামীকাল
রাষ্ট্রপতি দেশে ফিরবেন আগামীকাল
ঢাকা, ২৫ মে, ২০১৯ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাঁর নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য যুক্তরাজ্য ও জার্মানীতে ১১ দিনের সফর শেষে আগামীকাল দেশে ফিরবেন।
লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার আশিকুন নবী চৌধুরী নিশ্চিত করেন যে, ‘রাষ্ট্রপতি ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি ২০২) ৭টা ২ মিনিটে (লন্ডন স্থানীয় সময়) হিথ্রো বিমানবন্দর ত্যাগ করেছেন এবং উড়োজাহাজটি আগামীকাল সকাল ১০টা ১৫ মিনিটে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে বলে আশা করা যাচ্ছে।’
প্রেস মিনিস্টার আরো জানান, ‘যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনীম এবং লন্ডনস্থ বাংলাদেশ মিশনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানাবেন।’
রাষ্ট্রপতি গত ১৫ মে বুপা ক্রেমওয়েল হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য এবং মুরফিল্ডস আই হাসপাতালে চোখের চিকিৎসার জন্য ১১ দিনের সফরে লন্ডনের উদ্দেশে রওনা হন। এছাড়া তিনি স্বাস্থ্য পরীক্ষার জন্য জার্মানীর ফ্রাঙ্কফুটে যান।
গত ১৫ মে রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। এর আগে গত বছরের জুলাইয়ে রাষ্ট্রপতি (৭৫) লন্ডনে তার স্বাস্থ্য পরীক্ষা করান।
আবদুল হামিদ দীর্ঘদিন যাবৎ গ্লুকোমার সমস্যায় চিকিৎসাধীন রয়েছেন। তিনি জাতীয় সংসদের স্পিকার থাকার সময় থেকে নিয়মিত লন্ডনে স্বাস্থ্য পরীক্ষা করে আসছেন।
বাসস/এসআইআর/অনু-জেহক/০০০১৫/কেকে