বাসস ক্রীড়া-৪ : ইরানের কোচ হিসেবে নিয়োগ পেলেন উইলমোটস

115

বাসস ক্রীড়া-৪
ফুটবল-উইলমোটস
ইরানের কোচ হিসেবে নিয়োগ পেলেন উইলমোটস
ব্রাসেলস, ২৩ মে ২০১৯ (বাসস) : ইরান জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন আইভরি কোস্ট ও বেলজিয়ামের সাবেক ম্যানেজার মার্ক উইলমোটস। দীর্ঘ আলোচনার পর বুধবার ব্রাসেলসে এ সংক্রান্ত চুক্তি সম্পন্ন হয়েছে।
ব্রাসেলসে অবস্থিত ইরানী দূতাবাসের এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ‘ইরানের রাষ্ট্রদূতের বাসভবনে উইলমোটস ও ইরানিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি মেহদী তাজের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।’
চলসি মাসের শুরুতে বেলজিয়ামের সাবেক এই স্ট্রাইকার চুক্তির বিষয় চূড়ান্ত করতে ইরান সফরে গিয়েছিলেন। তেহরানের ঐ সফরেই চুক্তি স্বাক্ষর হবার কথা থাকলেও ৫০ বছর বয়সী উইলমোটস বেলজিয়ামে ফিরে আসেন। ‘ব্যাংকিং ট্রান্সফার’ জনিত জটিলতায় ঐ সময় চুক্তিতে স্বাক্ষর করা হয়নি বলে ইরানের গণমাধ্যম সূত্র জানিয়েছিল।
আগামী ২০২২ কাতার বিশ্বকাপ পর্যন্ত উইলমোটসের সাথে ইরানের চুক্তি হয়েছে। পর্তুগীজ কোচ কার্লোস কুইরোজের স্থলাভিষিক্ত হলেন উইলমোটস। এশিয়ান কাপের সেমিফাইনালে জাপানের কাছে ৩-০ গোলে পরাজিত হয়ে আট বছরের সম্পর্ক শেষে জানুয়ারিতে বিদায় নিয়েছিলেন কুইরোজ। কুইরোজের অধীনে ইরান দুটি বিশ্বকাপে খেলেছে। রাশিয়া বিশ্বকাপের পর কুইরোজ তার চুক্তি আরো এক বছর বাড়িয়েছিলেন।
বাসস/নীহা/১৬২৫/স্বব