বাংলাদেশ একসময় ফুটবল বিশ্বকাপে খেলবে তথ্যমন্ত্রীর আশাবাদ

430

ঢাকা, ১৩ জুন, ২০১৮ (বাসস) : অসম্ভবকে সম্ভব করার বাংলাদেশ একসময় ফুটবল বিশ্বকাপে খেলবে বলে আশা ব্যক্ত করেছেন তথ্যমন্ত্রী ও সাবেক কৃতি ফুটবলার হাসানুল হক ইনু।
আজ বুধবার দুপুরে রাজধানীর হেয়ার রোডে তথ্যমন্ত্রী তার বাসভবন নিলয়ে ‘বিশ্বকাপ ফুটবল সম্প্রচার ও বাংলাদেশ প্রেক্ষিত’ বিষয়ে আয়োজিত সভাশেষে সাংবাদিকদের একথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, ‘ফিফার সদস্য এবং ফুটবলপ্রেমী জনগণের দেশ হিসেবে বিশ্বকাপ ফুটবলের খেলাগুলো দেখা ও বিশ্লেষণ করা আমাদের দায়িত্ব। বাংলাদেশ টেলিভিশন, মাছরাঙা টিভি ও নাগরিক টিভিসহ বেসরকারি গণমাধ্যমগুলো রাশিয়াতে আগামীকাল থেকে বিশ্বকাপের আসর দেশব্যাপী সম্প্রচারের ব্যবস্থা নিয়েছে।’
সাবেক কৃতি ফুটবলার হাসানুল হক ইনু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নেতৃত্বে যে বিস্ময়কর উন্নয়ন ঘটছে, ক্রীড়াঙ্গনও তার স্বাক্ষর বহন করছে বলে উল্লেখ করেন।
তিনি বলেন, ‘প্রমীলা ক্রিকেট দলের এশিয়া কাপ জয়, পুরুষ ক্রিকেট দলের বিশ্বখ্যাতি, ফুটবল দলের অগ্রযাত্রার পাশাপাশি শ্যুটিংসহ সকল ক্রীড়ায় দেশ দৃপ্ত পায়ে এগিয়ে চলেছে।’
ইনু বলেন, বিশ্বকাপের সময়ে দেশের ক্রীড়াঙ্গনের সংগঠক, খেলোয়াড়, প্রশিক্ষকেরা গণমাধ্যমে আলোচনার মাধ্যমে দেশের ক্রীড়ামোদী জনগণকে উজ্জীবিত করবে, জাতিকে আরো ক্রীড়ামুখী করবে।
আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-প্রচার সম্পাদক মোহাম্মদ আমিনুল ইসলাম, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ, প্রখ্যাত ফুটবলার জনি, গাফফার, বাংলাদেশ ফুটবল ফেডারেশন কর্মকর্তাদের মধ্যে আসাদুজ্জামান বাবুল, ফজলুর রহমান বাবুল প্রমুখ বৈঠকে অংশ নেন।