বাসস দেশ-২০ : সফল গবেষণায় প্রয়োজন একাগ্রতা ও নিষ্ঠা : এন ইউ ভিসি

183

বাসস দেশ-২০
জাতীয় বি-গবেষণা
সফল গবেষণায় প্রয়োজন একাগ্রতা ও নিষ্ঠা : এন ইউ ভিসি
ঢাকা, ২২ মে, ২০১৯ (বাসস) : জাতীয় বিশ্ববিদ্যালয়ের (এনইউ) উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ বলেছেন, সফল গবেষণার জন্য আর্থিক সীমাবদ্ধতা কোন সমস্যা নয়।প্রয়োজন একাগ্রতা ও নিষ্ঠা।
আজ গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয় মূল ক্যাম্পাসে শিক্ষক প্রশিক্ষণ কোর্সের চতুর্থ ব্যাচের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।
উপাচার্য বলেন,‘আমাদের মধ্যে পেশাদারিত্বের ঘাটতি সবচেয়ে বেশি।শিক্ষকতা শুধু পেশা নয়, নেশাও।পেশাদারিত্ব এবং কমিটমেন্ট বজায় রেখে দায়িত্ব পালন করলে কিছুই অসম্ভব নয়।
তিনি বলেন,বাংলাদেশের কোন বিশ্ববিদ্যালয়ে প্রতিমাসে শিক্ষক প্রশিক্ষণ কর্মসূচি হয় না। একমাত্র জাতীয় বিশ্ববিদ্যালয় এটি করে যাচ্ছে। এই ধারা অব্যাহত থাকবে। এরফলে গুণগত শিক্ষা নিশ্চিত করতে পারছি।’
স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন অধ্যাপক মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান, ইতিহাস, অর্থনীতি, অ্যাকাউন্টিং বোটানিসহ চার বিভাগের চারজন কোর্স উপদেষ্টা প্রফেসর ড. মেসবাহ কামাল, প্রফেসর ড. শফিক উজ জামান, প্রফেসর ড. ধীমান কুমার চৌধুরী, প্রফেসর ড. মিহির লাল শাহ ।
অনুষ্ঠান শেষে প্রশিক্ষণে অংশ নেয়া ১৪০ জন শিক্ষককে সনদ তুলে দেন উপাচার্য।
বাসস/সবি/এসএস/১৭৩০/কেজিএ