বাসস ক্রীড়া-১২ : ফ্রান্স দলে ডাক পেলেন লেঙ্গেল্ট

156

বাসস ক্রীড়া-১২
ফুটবল-ফ্রান্স
ফ্রান্স দলে ডাক পেলেন লেঙ্গেল্ট
প্যারিস, ২২ মে ২০১৯ (বাসস) : বলিভিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ এবং তুরষ্ক ও এ্যান্ডোরার বিপক্ষে ইউরো ২০২০ বাছাইপর্বের ম্যাচকে সামনে রেখে ফ্রেঞ্চ কোচ দিদিয়ের দেশ্যম জাতীয় দলে তিনজন নতুন খেলোয়াড়কে অন্তর্ভূক্ত করেছেন। ২৪ সদস্যের দলে এই তিনজনের মধ্যে অন্যতম হলেন বার্সেলোনার সেন্টার-ব্যাক ক্লেমেন্ট লেঙ্গেল্ট। আগামী ২ জুন বলিভিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলেবে ফ্রান্স। এছাড়া ইউরো ২০২০ বাছাইপর্বে ৮ জুন তুরষ্ক ও তিনদিন পর এ্যান্ডোরার বিপক্ষে লড়াইয়ে নামবে দেশ্যম শিষ্যরা।
লেঙ্গেল্টের সাথে এই দলে ডাক পাওয়া অপর দুই নতুন মুখ হলেন লিঁও রাইট-ব্যাক লিও ডুবোয়িস ও লিলির গোলরক্ষক মাইক মেইগনান।
আগামী ১ জুন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলের হয়ে টটেনহ্যামের গোলবার সামলানোর দায়িত্বে থাকবেন হুগো লোরিস। সে কারনেই ফ্রেঞ্চ এই অধিনায়কের ওপর চাপ কমাতে দেশ্যম জাতীয় দলে আরো তিনজন গোলরক্ষককে অন্তর্ভূক্ত করেছেন। তবে এ যাত্রা বাদ পড়েছেন মার্সেই গোলরক্ষক স্টিভ মানডানডা। এ প্রসঙ্গে দেশ্যম বলেন, ‘এটা এই মুহূর্তের পছন্দ। স্টিভের এবারের মৌসুম কিছুই হলেও খারাপ কেটেছে। এছাড়া ইনজুরিও একটি বিষয়। সব মিলিয়ে এই দলটির জন্য আমরা তাকে বিবেচনায় আনিনি।’
পিএসজির আলফোনসে আরেয়োলাকেই বলিভিয়ার বিপক্ষে মূল একাদশে রাখা হবে বলে দেশ্যম ইঙ্গিত দিয়েছেন। ম্যানচেস্টার সিটির অমেরিক লাপোর্তের স্থানে লেঙ্গেল্টকে বিবেচনা করা কিছুটা কঠিন ছিল বলেও স্বীকার করেছেন ফ্রেঞ্চ বস। এ প্রসঙ্গে দেশ্যম বলেন, ‘আমি যা সিদ্ধান্ত নিয়েছি তাতে আমি আশাবাদী। ক্লেমেন্ট সম্পূর্ণভাবে একজন পরিপূর্ণ খেলোয়াড়। তার মধ্যে জাতীয় দলে খেলার সব ধরনের গুনাবলী আছে। বার্সেলোনায়ও সে নিজেকে প্রমাণ করেছে।’
ফ্রান্স স্কোয়াড :
গোলরক্ষক : আলফোনসে আরেয়োলা, হুগো লোরিস, বেঞ্জামিন লেকোমটে, মাইক মেইগনান।
ডিফেন্ডার : লুকাস ডিগনে, লিও ডুবোয়িস, ক্লেমেন্ট লেঙ্গেল্ট, ফারল্যান্ড মেন্ডি, বেঞ্জামিন পাভার্ড, স্যামুয়েল উমতিতি, রাফায়েল ভারানে, কার্ট জুমা।
মিডফিল্ডার : এন’গোলো কান্টে, ব্লেইস মাতৌদি, টানগাই এনডোম্বেলে, পল পগবা, মৌসা সিসোকো।
ফরোয়ার্ড ; উইসাম বেন ইয়েডার, কিংসলে কোমান, অলিভার গিরুদ, আতোয়ান গ্রিজম্যান, থমাস লিমার, কিলিয়ান এমবাপ্পে, ফ্লোরিয়ান থভিন।
বাসস/নীহা/১৬৪৩/মোজা/স্বব