বাসস দেশ-৪ : সুপেয় পানি সরবরাহ নিশ্চিতে ওয়াসার সক্ষমতা বৃদ্ধির পরামর্শ

176

বাসস দেশ-৪
কমিটি-এলজিআরডি
সুপেয় পানি সরবরাহ নিশ্চিতে ওয়াসার সক্ষমতা বৃদ্ধির পরামর্শ
ঢাকা, ২২ মে, ২০১৯ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে ওয়াসার সক্ষমতা বৃদ্ধি করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের পরামর্শ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় ভূগর্ভস্থ পানির ব্যবহার কমিয়ে ভূউপরিস্থ পানির ব্যবহার বৃদ্ধির লক্ষ্যে পুকুর, খাল, জলাশয় পুনঃখনন করার সুপাশি করা হয়।
কমিটির সদস্য পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, মোঃ মসিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, বেগম রেবেকা মমিন, রাজী মোহাম্মদ ফখরুল, মোঃ শাহে আলম, মোঃ ছানোয়ার হোসেন এবং আব্দুস সালাম মূর্শেদী সভায় অংশগ্রহণ করেন।
এছাড়া বিশেষ আমন্ত্রণে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভি ও গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ জাহাঙ্গির আলম সভায় উপস্থিত ছিলেন।
কমিটি আগামী বর্ষা মওসুম আসার আগেই জলাবদ্ধতা দূরীকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং ঢাকা সিটিতে বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতা যাতে দ্রুত সময়ে অপসরাণ করা যায় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করে।
সভায় দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাসমূহের কর আয় বৃদ্ধির লক্ষ্যে বিদ্যমান কর ব্যবস্থা সংস্কার করার সুপারিশ করা হয়।
সভায় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৫১০/এমএবি