আর্জেন্টিনার চূড়ান্ত দলে মেসি, এগুয়েরো

219

বুয়েন্স আয়ার্স, ২২ মে ২০১৯ (বাসস) : বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসি ও ম্যানচেস্টার সিটি তারকা সার্জিও এগুয়েরোকে নিয়ে ২৩ সদস্যের কোপা আমেরিকার চূড়ান্ত দল ঘোষণা করেছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি।
প্যারিস সেইন্ট জার্মেই উইঙ্গার এ্যাঙ্গেল ডি মারিয়াও দলে সুযোগ পেয়েছেন। তবে জুভেন্টাস থেকে ধারে চেলসিতে যাওয়া স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইনের কোন জায়গা হয়নি।
আগামী ১৪ জুন থেকে ব্রাজিলে শুরু হচ্ছে এবারের দক্ষিণ আমেরিকান অঞ্চলের সর্বোচ্চ ফুটবল আসর কোপা আমেরিকা। এই টুর্নামেন্টকে সামনে রেখে স্কালোনি বলেছেন, ‘জাতীয় দলের জন্য এরাই এই মুহূর্তের সেরা খেলোয়াড়।’
গ্রুপ-বি’তে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া, প্যারাগুয়ে ও অতিথি দল কাতার। এশিয়ান চ্যাম্পিয়ন ও রানার্স-আপ হিসেবে কাতার ও জাপানকে এবারের কোপা আমেরিকায় অতিথি দল হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে।
রাশিয়া বিশ্বকাপের পর আট মাসের বিরতি দিয়ে গত মার্চে আর্জেন্টাইন স্কোয়াডে ফিরেছিলেন মেসি। মেসির মত ডি মারিয়াও বিশ্বকাপের পর ভেনেজুয়েলা ও মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচকে সামনে রেখে মার্চে জাতীয় দলে ফিরেছিলেন। তবে ম্যানচেস্টার সিটি তারকা এগুয়েরো রাশিয়া বিশ্বকাপে শেষ ১৬’র লড়াইয়ে ফ্রান্সের কাছে ৪-৩ গোলে পরাজয়ের পর প্রথমবারের মত দলে ফিরলেন।
স্কালোনি বলেন, ‘সবাইকে খুশী করা সম্ভব নয়।’
১৯৯৩ সালের পর কোপা আমেরিকাসহ কোন বড় টুর্নামেন্টের শিরোপা জিততে পারেনি আর্জেন্টিনা। গত পাঁচটি কোপা আমেরিকা আসরের চারটিতেই ফাইনালে উঠেও রানার্স-আপ শিরোপা নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে আর্জেন্টিনাকে।
স্কোয়াড :
গোলরক্ষক : অগাস্টিন মারচেসিন, ফ্রাংকো আরমানি, এস্তেবান আনড্রাডা।
ডিফেন্ডার : জারমান পাজ্জেলা, হুয়ান ফয়েথ, নিকোলাস ওটামেন্ডি, নিকোলাস টাগলিয়াফিকো, মার্কোস আকুনা, রেনজো সারাভিয়া, রামিরো ফুয়েন্স মোরি, মিল্টন কাসকো।
মিডফিল্ডার : লিওনার্দো পারেডেস, এ্যাঙ্গেল ডি মারিয়া, গুইডো রড্রিগুয়েজ, গিওভানি লো সেলসো, রবার্তো পেরেরা, রড্রিগো ডি পল, এক্সেকুয়েল পালাসিয়স।
ফরোয়ার্ড : লিওনেল মেসি, সার্জিও এগুয়েরো, পাওলো দিবালা, লটারো মার্টিনেজ, ম্যাটিয়াস সুয়ারেজ।