সংরক্ষিত মহিলা আসনে ব্যারিস্টার রুমিন ফারহানার মনোনয়নপত্র বৈধ

249

ঢাকা, ২১ মে, ২০১৯ (বাসস) : একাদশ জাতীয় সংসদে বিএনপির জন্য নির্ধারিত একটি সংরক্ষিত মহিলা আসনে ব্যারিস্টার রুমিন ফারহানার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি) ।
আজ সকালে যাচাই-বাছাই শেষে মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করা হয়েছে বলে রির্টানিং কর্মকর্তা ও ইসি সচিবালয়ের যুগ্মসচিব মো. আবুল কাসেম বাসসকে জানান।
আগামী ১৬ জুন পদটিতে ভোট হওয়ার কথা থাকলেও একক প্রার্থী হওয়ায় এবং ব্যারিস্টার রুমিন ফারহানা যদি প্রার্থিতা প্রত্যাহার না করেন, তাহলে আগামী ২৮ মে তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে গেজেট প্রকাশের জন্য কমিশনে পাঠানো হবে বলে রির্টানিং কর্মকর্তা জানান।
সংরক্ষিত এ মহিলা আসনে মনোনয়ন ফরম জমা দেয়ার শেষদিন সোমবার নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দেন রুমিন ফারহানা।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আসন সংখ্যা অনুপাতে বিএনপি সংরক্ষিত মহিলা আসন পায় একটি। তবে দলের এমপিরা শপথ নিতে দেরি করায় সংরক্ষিত এ আসনটি শূন্য ছিল। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া গত এপ্রিলে দলটির ৫ জন নেতা সংসদ সদস্য হিসেবে শপথ নেন।
একাদশ সংসদ নির্বাচনের ৫০টি সংরক্ষিত মহিলা আসনের মধ্যে ৪৯ জন ইতোপূর্বে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। এরমধ্যে আওয়ামী লীগের ৪৩ জন, জাতীয় পার্টির ৪ জন, ওয়ার্কার্স পার্টির ১ জন এবং স্বতন্ত্র ১ জন রয়েছেন।