জুভেন্টাসের সাথে যোগাযোগ থাকলেও নাপোলিতেই ভাল আছেন আনচেলত্তি

168

তুরিন, ২১ মে, ২০১৯ (বাসস) : ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসের সাথে যোগাযোগের গুজব শোনা গেলেও আরো দুই বছর নাপোলিতেই থাকতে চান কার্লো আনচেলত্তি।
জুভেন্টাসে বিদায়ী কোচ মাসিমিলিয়ানো আলেগ্রির বদলী হিসেবে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে আনচেলত্তির এগিয়ে থাকার তথ্য খবর ছিল। ১৯৯৯-২০০১ সাল পর্যন্ত তুরিনে সফল কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন এসি মিলান ও রিয়াল মাদ্রিদের সাবেক এই বস। যদিও প্রথম মেয়াদেই নাপোলিকে সিরি-এ লিগে এবার দ্বিতীয় স্থান উপহার দিয়েছেন আনচেলত্তি। তিন বছরের চুক্তির শর্তে তিনি আরো দুই মৌসুমে নাপোলিতেই কাটাতে চান। এ সম্পর্কে স্কাই স্পোর্ট ইতালিয়াকে আনচেলত্তি বলেছেন, ‘আশা করছি নাপোলির সাথে চুক্তিটা এই মাসেই আরো শক্তিশালী হবে। ক্লাবটির সাথে আমি জড়িয়ে গেছি, যে কারনে আরো দুই বছর এখানে থাকতে চাই। এখানকার সময়টাও আমি বেশ উপভোগ করছি। সবকিছু জানার শেষ ব্যক্তিটি হচ্ছেন কোচ। তারা সবসময়ই সন্দেহের মধ্যে বেঁচে থাকেন। আমি জানি বরখাস্তের বিষয়টি আমাদের কাজেরই একটি অংশ। এই পদে শুধুমাত্র ফলাফলকেই প্রাধান্য দেয়া হয়, বাকি সব কিছুই গৌন। জুভেন্টাস থেকে আমাকে যখন বরখাস্ত করা হয়েছিল আমি অনেক কষ্ট পেয়েছিলাম। কিন্তু তখন সেই পরিস্থিতির সাথে মানিয়ে নিতে বাধ্য হয়েছিলাম।’
চ্যাম্পিয়ন জুভেন্টাসের থেকে ১১ পয়েন্ট পিছিয়ে মৌসুমের শেষ সপ্তাহে খেলার প্রস্তুতি নিচ্ছে নাপোলি। কিন্তু তারপরেও মৌসুম জুড়েই খেলোয়াড়দের পারফরমেন্সের প্রশংসা করেছেন আনচেলত্তি। তিনি বলেন, ‘এই দলটির মধ্যে পেশাদারীত্ব ও আন্তরিকতা আছে। গত কয়েকটি ম্যাচে আমরা কিছুই করে দেখাতে পারিনি। তবে পুরো মৌসুমই তারা যথাসাধ্য সেরাটা দেবার চেষ্টা করেছে। মৌসুমের মাঝামাঝিতে আমরা কিছুটা ছন্দ হারিয়ে ফেলেছিলাম। তবে আবারো শেষভাগে এসে নিজেদের ফিরিয়ে এনেছি। আমি কোন একটি বিষয় নিয়ে আলাদা করে বলতে চাইনা। তবে আক্রমন ভাগে আমাদের আরো একটা চাপ প্রয়োগ করে খেলতে হবে। এমনকি এর জন্য রক্ষনভাগে যদি ঝুঁকি নিতে হয় তাতেও সমস্যা নেই। আমাদের এই জায়গায় সত্যিকার অর্থেই উন্নতির প্রয়োজন রয়েছে।