বাসস ক্রীড়া-৪ : এক মৌসুম পরেই মেলবোর্ন ভিক্টরি ছাড়লেন হোন্ডা

137

বাসস ক্রীড়া-৪
ফুটবল-হোন্ডা
এক মৌসুম পরেই মেলবোর্ন ভিক্টরি ছাড়লেন হোন্ডা
মেলবোর্ন, ২১ মে, ২০১৯ (বাসস) : এক মৌসুম নতুন চ্যালেঞ্জ মোকাবেলা করেই মেলবোর্ন ভিক্টরি ছাড়ার ঘোষনা দিয়েছেন জাপানীজ সুপারস্টার কেইসুকে হোন্ডা।
এশিয়ান ফুটবলের অন্যতম হাই প্রোফাইল এসি মিলানের সাবেক এই স্ট্রাইকার মেলবোর্নে নিজেকে সেভাবে মানিয়ে নিতে পারেননি। তাছাড়া মৌসুমের মাঝামাঝিতে হ্যামস্ট্রিং ইনজুরির কারনে টানা নয়টি ম্যাচ তিনি সাইডলাইনে ছিলেন। এ প্রসঙ্গে এক বিবৃতিতে হোন্ডা বলেছেন, ‘মেলবোর্ন ভিক্টরির মত একটি ক্লাবে খেলার সুযোগ পেয়ে আমি সত্যিই গর্বিত। অস্ট্রেলিয়ায় খেলার সুযোগটাও বিশেষ প্রাপ্তি। এখন আমি পরবর্তী চ্যালেঞ্জের জন্য মেলবোর্ন ছেড়ে যাচ্ছি। কিন্তু এখানকার সময়গুলো সবসময় আমার স্মৃতিতে থাকবে। ভবিষ্যতের সাফল্যের জন্য ক্লাবটির প্রতি শুভকামনা থাকলো।’
এবারের মৌসুমে হোন্ডা সব ধরনের প্রতিযোগিতায় মেলবোর্নের হয়ে ২৩টি ম্যাচ খেলে আট গোল করেছেন। বুধবার এএফসি চ্যাম্পিয়ন্স লিগে জাপানের সানফ্রিস হিরোশিমার সাথে হোন্ডা সর্বশেষ ম্যাচটি খেলেছেন।
মেলবোর্নের দীর্ঘদিনের কোচ কেভিন মাসকাটের পদত্যাগের একদিন পরেই হোন্ডা দল ছাড়ার ঘোষনা দিলেন। ক্লাবের প্রধান নির্বাহী ট্রেন্ট জ্যাকবস বলেছেন, ‘সবদিক থেকেই কেইসুকে একজন পেশাদার মানুষ। এবারের মৌসুমে তাকে দলে পাওয়াটা ছিল সৌভাগ্যের। মাঠে তিনি নিজের প্রতিভা দিয়েই খেলে গেছেন। মাঠের বাইরেও তার সাথে যে অভিজ্ঞতা আমাদের হয়েছে সেটাই ভবিষ্যতের পাথেয় হয়ে থাকবে।’
গত বছর রাশিয়া বিশ্বকাপের পর ৩২ বছর বয়সী এই অভিজ্ঞ স্ট্রাইকার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষনা দেন। মেক্সিকান ক্লাব পাচুকা থেকে ২০১৮-১৯ মৌসুমে হোন্ডা মেলবোর্ন ভিক্টরিতে যোগ দিয়েছিলেন। এসি মিলানের হয়ে চার মৌসুম কাটানো হোন্ডা হল্যান্ডে ভিভিভি-ভেনলো ও রাশিয়ায় সিএসকেএ মস্কোতেও খেলেছেন।
বাসস/নীহা/১৫১০/স্বব