বাসস দেশ-২৫ : চট্টগ্রাম বন্দরের বে-টার্মিনালের কাজ দ্রুত শেষ করতে নৌপরিবহন প্রতিমন্ত্রীর নির্দেশ

326

বাসস দেশ-২৫
চট্টগ্রাম-নৌপরিবহন প্রতিমন্ত্রী
চট্টগ্রাম বন্দরের বে-টার্মিনালের কাজ দ্রুত শেষ করতে নৌপরিবহন প্রতিমন্ত্রীর নির্দেশ
ঢাকা, ২০ মে, ২০১৯ (বাসস) : চট্টগ্রাম বন্দরের বে-টার্মিনালের কাজ দ্রুত শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ।
প্রতিমন্ত্রী আজ চট্টগ্রাম বন্দরের সভা কক্ষে বন্দর কর্তৃপক্ষের কর্মকর্তাদের সাথে এক মতবিনিয়ম সভায় এ নির্দেশনা দেন। এ সময় প্রতিমন্ত্রী চট্টগ্রাম বন্দরের বে-টার্মিনাল এলাকা পরির্দশন করেন।
নৌপরিবহন প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার সাথে সামঞ্জস্য রেখে চট্টগ্রাম বন্দরের পরিকল্পনা বাস্তবায়নের জন্য চট্টগ্রাম বন্দরের কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়েছেন। বন্দরকে এগিয়ে নেয়ার প্রচেষ্টায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ (চবক) কর্মকর্তা-কর্মচারীর ভূমিকায় তিনি সন্তোষ প্রকাশ করেন এবং চলমান প্রকল্পগুলো যথাসময়ে শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
খালিদ মাহমুদ চৌধুরী চট্টগ্রাম বন্দরের অপারেশনাল এলাকা পরির্দশন করেন। তিনি সিসিটি, এনসিটি এর কনটেইনার হ্যান্ডলিং ও জাহাজের অপারেশন সরেজমিনে প্রত্যক্ষ করেন। প্রতিমন্ত্রী পতেঙ্গা কনটেইনার টার্মিনাল (পিসিটি) পরির্দশন করেন। তিনি পিসিটি’র নির্মাণ কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন।
সন্ধ্যায় তিনি বন্দর কর্মচারী পরিষদ (সিবিএ) কর্তৃক আয়োজিত ইফতার মাহফিলে যোগদান করেন।
মতবিনিময় সভা ও পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ, চীফ হাইড্রোগ্রাফার কামান্ডার আরিফুর রহমান, প্রজেক্ট ডিরেক্টর লে. কর্নেল মোহাম্মদ মো. জিয়াউল হক, নির্বাহী প্রকৌশলী রাফিউল আলমসহ বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সিবিএ নেতৃবন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এফএইচ/২০২৫/- জেজেড