বাসস দেশ-১৭ : পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে দুর্নীতি প্রশ্রয় দেয়া হবে না : স্বপন ভট্টাচার্য্য

182

বাসস দেশ-১৭
এলজিআরডি-দায়িত্ব গ্রহণ
পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে দুর্নীতি প্রশ্রয় দেয়া হবে না : স্বপন ভট্টাচার্য্য
ঢাকা, ২০ মে, ২০১৯ (বাসস) : পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে কোন ধরনের দুর্নীতি প্রশ্রয় দেয়া হবে না।
তিনি বলেন, ‘দুর্নীতির ব্যাপারে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগেও কোন ধরনের দুর্নীতি প্রশ্রয় দেয়া হবে না। এই বিভাগে কাজের স্বচ্ছতা ও গতিশীলতা আনতে কাজ করে যাবো। কোন কর্মকর্তা-কর্মচারির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ পাওয়া গেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।’
সচিবালয়ে আজ নিজ দপ্তরে মন্ত্রণালয়ের নতুন দায়িত্ব সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
একটি বাড়ি একটি খামার প্রকল্প সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, একটি বাড়ি একটি খামার প্রকল্পে জনবল সংকট রয়েছে। তবে ইতোমধ্যে অনেক জনবল নিয়োগ দেয়া হয়েছে। বিগত সময়ে এই প্রকল্পে ঋণ আদায়ের পরিমান ৯৩-৯৪ শতাংশ। জনবল সংকট দূর হলে এই প্রকল্পের লক্ষ্য অর্জিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
মিল্কভিটা এখন আর লোকসানে নেই এটি এখন একটি লাভজনক প্রতিষ্ঠান উল্লেখ করে তিনি বলেন, মিল্কভিটার পণ্যের মান নিয়ে কোন সমস্যা নেই। বিদেশ থেকে আমদানিকৃত দুধের মিল্কভিটার দুধের মান অনেক ভাল।
প্রতিমন্ত্রী বলেন, মিল্কভিটাকে আরো জনমুখী করতে শিগগিরই মার্কেটিং ও প্রচার সেল চালু করা হবে। মিল্কভিটা এখন ৯০ হাজার লিটার দুধ উৎপাদন করে। আমাদের টার্গেট ২ লাখ লিটার উৎপাদন, তাহলে দেশের অনেকাংশ সরবরাহের আওতায় চলে আসবে। তবে সারাদেশে সরবরাহ নিশ্চিত করতে হলে ৩ লাখ লিটার উৎপাদন করতে হবে।
বাসস/এএসজি/এমএসএইচ/১৮৩২/এএএ