বাসস ক্রীড়া-১১ : জুভেন্টাস থেকে আলেগ্রির বিদায়ী ম্যাচে আটলান্টার পয়েন্ট সংগ্রহ

148

বাসস ক্রীড়া-১১
ফুটবল-ইতালী-সিরি এ-আটলান্টা-জুভেন্টাস
জুভেন্টাস থেকে আলেগ্রির বিদায়ী ম্যাচে আটলান্টার পয়েন্ট সংগ্রহ
রোম, ২০ মে ২০১৯ (বাসস/এএফপি) : জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রির বিদায়ী ম্যাচে রোববার গুরুত্বপূর্ণ পয়েন্ট আদায় করেছে আটলান্টা। তুরিনের সমর্থকদের সামনে অনুষ্ঠিত সিরি এ লীগের ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লীগে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখল আটলান্টা।
দীর্ঘ ৫ বছর জুভেন্টাসের কোচের দায়িত্ব নিয়ে ১১টি ট্রফি এনে দিয়েছেন আলেগ্রি। কিন্তু জয় করতে ব্যর্থ হয়েছেন চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা। যার ফলে আগামী মৌসুম থেকে আলেগ্রিকে ক্লাবে না রাখার সিদ্ধান্ত গ্রহন করেছে কর্তৃপক্ষ। যে কারণে রোববারের ওই ম্যাচেই জুভেন্টাস সমর্থকরা বিদায় জানায় আলেগ্রিকে। তবে দুর্ভাগ্য তার। জয়ের ধারায় থেকে বিদায় নেয়া হলো না।
ইতোমধ্যে অবশ্য লীগ শিরোপা নিশ্চিত করে ফেলেছে জুভেন্টাস। এটি ছিল ক্লাবটির টানা অষ্টম লীগ শিরোপা। তন্মধ্যে আলেগ্রির অধীনে এসেছে ৫ম শিরোপা। যেটি আনুষ্ঠানিকভাবে প্রথমবারের মত গ্রহণ করেছেন ক্লাবের পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো।
রোববার সাবেক বিশ্বকাপ জয়ী আন্দ্রেয়া বারজাগলিও আট বছর পর তুরিনে ক্যারিয়ারের শেষ হোম ম্যাচটি খেলে ফেললেন। ম্যাচের বয়স যখন ঘন্টা পেরিয়ে তখনই বদলী হিসেবে মাঠে নামেন তিনি। মুহূর্তেই সমর্থকরা মাঠে হর্ষধ্বনিতে তাকে বরণ করে নেয় ।
এদিকে ম্যাচ শেষ হবার ১০ মিনিট বাকী থাকতে প্রথমার্ধে হজম করা গোলটি পরিশোধ করে দেন স্ট্রাইকার মারিও মানজুকিচ। ম্যাচের ৩৩ মিনিটে জোসিপ ইলিসিচ গোল করে এগিয়ে দিয়েছিলেন সফরকারী আটলান্টাকে। ফলে ১-১ গোলে ড্র হয় ম্যাচটি। আর এই ড্রয়ের সুবাদে গুরুত্বপূর্ণ একটি পয়েন্ট সংগৃহীত হয় আটলান্টার। যার ফলে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লীগে অংশগ্রহণের সম্ভাবনাও জাগিয়ে রাখল তারা।
আগামী সপ্তাহে লীগের শেষ ম্যাচে তারা যদি সাসাওলোকে হারাতে পারে, তাহলে লীগের শীর্ষ চারে অবস্থান নিয়ে চ্যাম্পিয়ন্স লীগে খেলার নিশ্চয়তা পাবে আটলান্টা। কারণ লুসিয়ানো স্পালেত্তির ইন্টার মিলান ৪-১ গোলে হেরে গেছে নেপোলির কাছে। ফলে মুখোমুখি লড়াইয়ের বিচারে ইন্টারকে টপকে পয়েন্ট তালিকার তৃতীয় অবস্থানে উঠে গেছে আটলান্টা।
ইতোমধ্যে শীর্ষ দু’টি অবস্থান সংহত করে রেখেছে জুভেন্টাস ও নেপোলি। আর আটলান্টা ও ইন্টার মিলানের চেয়ে এক পয়েন্ট কম সংগ্রহ করে তালিকার পঞ্চম অবস্থানে রয়েছে এসি মিলান। এদিকে ইন্টার তাদের শেষ ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে এম্পলির বিপক্ষে। দলটি অবনমনের হাত থেকে বাঁচার জন্য লড়ছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৭১০/মোজা/স্বব