বাজিস-৭ : নীলফামারীতে ধান-চাল সংগ্রহ কার্যক্রম শুরু

424

বাজিস-৭
নীলফামারী-ধান-চাল-সংগ্রহ
নীলফামারীতে ধান-চাল সংগ্রহ কার্যক্রম শুরু
নীলফামারী, ১৯ মে, ২০১৯ (বাসস) : জেলায় আজ থেকে ধান-চাল সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। এবার জেলায় দুই হাজার ৬১২ মেট্রিক টন ধান এবং ১৭ হাজার ৯৫৬ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
আজ রোববার বিকালে জেলা সদরের টুপামারী ইউনিয়নের আদর্শপাড়া গ্রামের প্রান্তিক কৃষক রুবিনা বেগমের বাড়িতে এক মেট্রিক টন ধান কিনে কর্মসূচি উদ্বোধন করেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন।
পরে জেলা প্রশাসক সদর উপজেলা খাদ্য গুদাম চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন অভির সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন- কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আবুল কাশেম আযাদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. সুজাউদ্দৌলা, জেলা চাউল কল মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, ইটাখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রশিদ মঞ্জু প্রমুখ।
জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন অভি বলেন, জেলায় দুই হাজার ৬১২ মেট্রিক টন ধান এবং ১৭ হাজার ৯৫৬ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা রয়েছে। সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ও মিল মালিকদের কাছ থেকে চাল সংগ্রহ করা হবে।
ধান সংগ্রহে ক্ষুদ্র এবং প্রান্তিক নারী কৃষকরা অগ্রাধিকার পাবেন উল্লেখ করে তিনি জানান, এবার চাল সরবরাহের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন ৫৯৬ জন মিল মালিক।
বাসস/সংবাদদাতা/২১১০/-এমকে