বাসস ক্রীড়া-৭ : শিরোপা জয় দিয়ে ‘স্পেশাল’ বিদায়ী সম্বর্ধনা পেলেন রোবেন ও রিবেরি

156

বাসস ক্রীড়া-৭
ফুটবল-বুন্দেসলীগা-বায়ার্ন
শিরোপা জয় দিয়ে ‘স্পেশাল’ বিদায়ী সম্বর্ধনা পেলেন রোবেন ও রিবেরি
বার্লিন, ১৯ মে ২০১৯ (বাসস/এএফপি) : বিদায়ী ম্যাচে গোল করে মুহূর্তটি স্মরণীয় করে রাখলেন ফ্রাঙ্ক রিবেরি ও এরিয়েন রোবেন। গতকাল শনিবার আলিয়াঞ্জ এ্যারেনায় অনুষ্ঠিত বুন্দেসলীগার শেষ ম্যাচেএইন্ট্রাক্ট ফ্রাঙ্কফুর্টকে ৫-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে টানা সপ্তমবারের মত শিরোপা নিশ্চিত করে বায়ার্ন মিউনিখ।
ম্যাচ শেষে রিবেরি স্কাই স্পোর্টসকে বলেন, ‘এটি ছিল বিশেষ একটি মুহূর্ত। একই সঙ্গে কঠিনতম সময়। এটি ছিল আলিয়াঞ্জ এ্যারেনায় ১২ বছর কাটানোর পর আমার ভক্ত ও দলীয় সতীর্থদের সঙ্গে ক্যারিয়ারের শেষ মুহূর্ত। সবরার জন্যই এমন একটি সময় আসে এবং সেটি আপনাকে মেনে নিতে হবে। ’
এবারের আসরেই শিরোপা জয়ে ঘাম ঝড়াতে হয়েছে বায়ার্নকে। কারণ নিকটতম প্রতিদ্বন্দ্বী বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে মাত্র দুই পয়েন্টের ব্যবধান নিয়ে শিরোপা নিশ্চিত করেছে তারা। একই দিন নিজেদের শেষ ম্যাচে ডর্টমুন্ড ২-০ গোলে হারিয়েছে বরুশিয়া মনচেনগ্লাডবাচকে।
বায়ার্নের কোচ নিকো কোভাক বলেন, ‘এর চেয়ে ভাল একটি ফাইনাল ম্যাচের সংবাদ আপনি লিখতে পারবেন না।’
বুন্দেসলীগায় গত ডিসেম্বরে পয়েন্ট তালিকায় ডর্টমুন্ডের সঙ্গে ৯ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে ছিল বায়ার্ন মিউনিখ। তবে এরপর ঘুরে দাঁড়ায় তারা। জানুয়ারি থেকে মে মাসের এই সময়ের মধ্যে একটি মাত্র ম্যাচে পরাজিত হয়েছে বায়ার্ন। ঘুরে দাঁড়িয়ে জার্মানির ইতিহাসে ২৯তম বারের মত চ্যাম্পিয়ন শিরোপা জয় করল বেভারিয়ানরা।
চলতি মৌসুম শেষেই বায়ান ছেড়ে যাবেন রোবেন ও রিবেরি। যে কারণে আনুষ্ঠানিক বিদায় জানানোর জন্য তাদেরকে সাইটবেঞ্চে রেখেছিলেন কোচ। বেঞ্চ থেকেই শেষ দিকে মাঠে ডাক পান তারা এবং যথাক্রমে চতুর্থ ও পঞ্চম গোল দু’টি আদায় করেন। এর মাধ্যমে আসরের শেষ দিনেই লীগ শিরোপা নিশ্চিত হয় বায়ার্ন মিউনিখের।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৫৫/মোজা/স্বব