দেশের মানুষ এখন ঘরে বসে সরকারি সেবা নিতে পারছে : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

184

পিরোজপুর, ১৯ মে, (বাসস) : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, ডিজিটালাইজেশনের ফলে দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষ এখন ঘরে বসে সরকারি সকল সেবা নিতে পারছে।
ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, এটি এখন বাস্তব উল্লেখ করে তিনি বলেন, ‘পল্লী অঞ্চলের মানুষ ইউনিয়ন ডিজিটাল সেন্টারে গিয়ে পরীক্ষার রেজাল্ট দেখতে পারেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইনে ভর্তির আবেদন করতে পারছেন, জেলা প্রশাসকের রেকর্ড রুম থেকে জমির পর্চা সংগ্রহ করার আবেদন করতে পারেন, সংশ্লিষ্ট মন্ত্রনালয় বা বিভাগের ওয়েব সাইটে গিয়ে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারেন এবং এসবই হচ্ছে ডিজিটাল বাংলাদেশ।’
মন্ত্রী আজ পিরোজপুরের জেলা প্রশাসকের কার্যালয়ে শহীদ আব্দুর রাজ্জাক-সাইফ মিজান স্মৃতি মিলনায়তনে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে সভায় ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, সিভিল সার্জন ডা. মো. ফারুক আলম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেবেকা খানসহ জেলার উর্ধ্বতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
উন্নয়ন কাজের গতি বৃদ্ধি করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী একটি সুন্দর জেলা গড়ে তোলার জন্য সবার সহযোগিতা কামনা করেন এবং এলাকার উন্নয়নে অবকাঠামোগত সমস্যা চিহ্নিত করে দ্রুত তা সমাধানের উদ্যোগ নিতে হবে।