নির্বাচনের মত ঐক্যবদ্ধ হয়ে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র রুখতে হবে : হানিফ

221

খুলনা, ১৯ মে, ২০১৯ (বাসস) : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, বিগত নির্বাচনের মত ঐক্যবদ্ধ হয়ে বিএনপি জামায়াতের ষড়যন্ত্র রুখতে হবে।
তিনি বলেন, ‘জামায়াত বিএনপির অনুচরেরা দলের ভেতরে বাইরে, দেশে ও বিদেশে গভীর চক্রান্ত করছে। চক্রান্তের জবাব দিতে হলে ওই সব চক্রান্তকারীদের চিহ্নিত করতে হবে। ওদের চিহ্নিত করে দলকে সুসংগঠিত করতে হবে।’
শনিবার খুলনা ইউনাইটেড ক্লাবে মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, জামায়াত শিবিরকে দলে নেয়া যাবে না। স্বাধীনতার পক্ষের কেউ বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে আওয়ামী লীগে যোগদান করতে চাইলে তাকে নেয়া যাবে। তবে কোন জামায়াত শিবিরকে নয়। তাই দলমত নির্বিশেষে দেশ ও জাতির উন্নয়নের স্বার্থে সকল ভেদাভেদ ভুলে গিয়ে একযোগে কাজ করতে হবে।
তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, অক্টোবরে জাতীয় কাউন্সিলকে সামনে রেখে আগামী সেপ্টেম্বরের মধ্যেই ওয়ার্ড, থানা ও মহানগরের সম্মেলন শেষ করতে হবে। সেভাবেই সকলকে প্রস্তুতি নিতে হবে।
মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক-এর সভাপতিত্বে উদ্বোধকের বক্তব্য রাখেন শেখ হেলাল উদ্দিন এমপি।
সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এডভোকেট পিযুষ কান্তি ভট্টাচার্য, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, সেখ সালাহ উদ্দিন জুয়েল এমপি, কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেন, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, মিজানুর রহমান মিজান, আকতারুজ্জামান বাবু এমপি।
এসময়ে মহানগর, থানা, ওয়ার্ড ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও দলীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।