পিরোজপুরে রমজান ও ঈদ উপলক্ষে অর্ধ লক্ষাধিক পরিবারের জন্য চাল বরাদ্দ

148

পিরোজপুর, ১৮ মে, ২০১৯ (বাসস) : পবিত্র রমজান মাস ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে জেলায় বন্যা ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ এবং দুঃস্থ পঞ্চাশ হাজারেরও বেশি পরিবারের জন্য ভিজিএফ কার্ড-এর বিপরীতে ৫৩১ দশমিক ৭০৫ মেট্রিক টন চাল বরাদ্দ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ।
পিরোজপুরের জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. মাজাহারুল ইসলাম বলেন, দুঃস্থদের মধ্যে চাল বিতরণ কার্যক্রম ইতোমধ্যেই শুরু হয়েছে এবং ঈদুল ফিতরের পূর্বেই সকল ভিজিএফ কার্ডধারী পরিবারের মধ্যে এ চাল বিতরণ কার্যক্রম শেষ হবে।
পিরোজপুরের জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আসন্ন ঈদুল ফিতরের পূর্বেই সর্বমোট ৫০ হাজার ৮৫০ টি পরিবার এ সহায়তা পাচ্ছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং প্রতিটি ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এই চাল বিতরণ তদারকি করবেন।
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. মাজাহারুল ইসলাম জানান, পিরোজপুর জেলার ৩ টি পৌরসভা পিরোজপুর, মঠবাড়িয়া এবং স্বরূপকাঠীতে ১৩ হাজার ৮ শ’ ৬৩ টি ভিজিএফ কার্ডের বিপরীতে ২শ’ ৭ মে. টন চাল বিতরণ করা হবে। এছাড়াও নবগঠিত ভান্ডারিয়া পৌরসভার ১ হাজার ৫ শ’ ৪০টি ভিজিএফ কার্ডের বিপরীতে ২৩ মে.টন চাল বরাদ্দ করা হয়েছে।
তিনি জানান, পিরোজপুর সদর উপজেলার ৫ হাজার ৮ টি কার্ডের জন্য ৭৫ দশমিক ১২০ মে.টন, ভান্ডারিয়া উপজেলার ৮ হাজার ১ শ’ ২৮ টির জন্য ১২১ দশমিক ৯২ মে.টন, ইন্দুরকানী উপজেলার ৩ হাজার ৫ শ’ ৯১ টির জন্য ৫৩ দশমিক ৮৬৫ মে. টন, মঠবাড়িয়া উপজেলার ৮ হাজার ৪ শ’ ৯৪ টির জন্য ১২৭ দশমিক ৪১০ মে. টন, কাউখালী উপজেলার ২ হাজার ১ শ’ ৭৬ টির জন্য ৩২ দশমিক ৬৪ মে. টন, নাজিরপুর উপজেলার ৩ হাজার ৭ শ’ ৪২ টির জন্য ৫৬ দশমিক ১৩০ মে. টন এবং নেছারাবাদ উপজেলার ৪ হাজার ৩ শ’ ৮ টি কার্ডের জন্য ৬৪ দশমিক ৬২০ মে.টন চালের বরাদ্দপত্র জেলা প্রশাসকের বরাবরে এসেছে।
জেলা প্রশসন সূত্রে জানা যায়, চাল বিতরনে কোন ধরনের অনিয়ম এর অভিযোগ পাওয়া গেলে তাৎক্ষনিক তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।