বাসস ক্রীড়া-১৪ : বিশ্বকাপ : লাথামের প্রথম ম্যাচ খেলা নিয়ে সন্দেহ

217

বাসস ক্রীড়া-১৪
ইনজুরি-লাথাম
বিশ্বকাপ : লাথামের প্রথম ম্যাচ খেলা নিয়ে সন্দেহ
ওয়েলিংটন, ১৭মে, ২০১৯ (বাসস) : ইনজুরির কারণে আসন্ন বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ড উইকেটরক্ষক-ব্যাটসম্যান টম লাথামের অংশগ্রহণ নিয়ে সন্দেহ সৃষ্টি হয়েছে। গত সপ্তাহে ব্রিজবেনে অস্ট্রেলিযার বিপক্ষে তৃতীয় অনুশীলন ম্যাচে হাতের একটি আঙ্গুলে চিড় ধরায় ১ জুন শ্রীলংকার বিরুদ্ধে তার খেলা নিয়ে সন্দেহ সৃষ্টি হয়েছে।
উইকেট কিপিংয়ের সময় এ ইনজুরিতে পড়ে পরবর্তীতে চিকিৎসকের শরনাপন্ন হতে মাঠ ত্যাগ করতে বাধ্য হন লাথাম।
স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী ইনজুরি তেকে তিনি সুস্থ হয়ে উঠছেন এবং আগামী রোববার দলের সঙ্গে ইংল্যান্ড যাওয়ার অনুমতি দেয়া হয়েছে। তবে বিশ্বকাপের আগে দুটি অনুশীলন ও কার্ডিফে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে তার খেলা নিয়ে সন্দেহ আছে।
লাথাম সুন্থ না হলে তার পরিবর্তে দায়িত্ব পালন করবেন ওয়ানডে অভিষেক ঘটতে যাওয়া টম ব্লান্ডেল। তেমনটা হলে ১৯৮৭ সালের পর একটি বিশ্বকাপ দিয়ে ওয়ানডে অভিষেক ঘটানো নিউজিল্যান্ডর প্রথম খেলোয়াড় হবেন ব্লান্ডেল। মাত্রই হাতের আঙ্গুলের ইনজুরি থেকে সুস্থ হয়ে ওঠা টিম সেইফার্টকে বাদ দিয়ে দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে দলে নেয়া হয় ব্লান্ডেলকে।
নিউজিল্যান্ড দল নির্বাচক গ্যাভিন লারসেন জানান সেইফার্ট এবং টেস্ট উইকেটরক্ষক বিজে ওয়াটলিং উভয়কেই স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। তবে তারা রোববার দলের সঙ্গে ইংল্যান্ড যাবেন না।
বাসস/স্বব/১৭৫২/এএমটি