বাসস দেশ-৩৪ : বিতর্কিত নেতাদের ছাত্রলীগ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত

294

বাসস দেশ-৩৪
ছাত্রলীগ-বহিষ্কার
বিতর্কিত নেতাদের ছাত্রলীগ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত
ঢাকা, ১৬ মে ২০১৯ (বাসস) : ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগ (বিসিএল) সদ্য ঘোষিত ৩০১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কমিটি থেকে কয়েকজন বিতর্কিত নেতাকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে।
ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক গোলাম রব্বানী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী আমরা মামলার আসামি, মাদকাসক্ত, বয়স্ক, বিবাহিত ও সংগঠন বিরোধী কর্মকান্ডে জড়িত ও অভিযুক্তদের সংগঠন থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছি। আমরা তাদেরকে নিজেদের নির্দোষ প্রমাণের জন্য ২৪ ঘণ্টা সময় দিয়েছি অন্যথায় আমরা তাদেরকে বহিষ্কার করবো এবং তাদের বদলে পরিচ্ছন্ন ভাবমূর্তির নেতাদের জায়গা দেবো।’
বুধবার মধ্যরাতে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে গোলাম রব্বানী এ কথা বলেন।
প্রেসব্রিফিংয়ের আগে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী এই বিষয়টি নিয়ে আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমানের সঙ্গে আলোচনা করেন।
ছাত্রলীগ সভাপতি বলেন, আমরা বির্তকিত নেতাদের বিরুদ্ধে শুধুমাত্র ব্যবস্থাই গ্রহণ করবো না, ছাত্রলীগের ভাবমূর্তি বিনষ্টের জন্য তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নেবো।
বিতর্কিত নেতাদের মধ্যে রয়েছে, তানজীল ভুইয়া তানভীর, সুরঞ্জন ঘোষ, মোহাম্মদ আরেফিন সিদ্দিক সুজন, আতিকুর রহমান খান, বরকত হোসাইন হাওলাদার, শাহরিয়ার কবির বিদুৎ, মাহমুদুল হাসান, আমিনুল ইসলাম বুলবুল, সাদিক খান, এসএম তৌফিকুল হাসান সাগর, সোহানী হাসান তিথী, মুনমুন নাহার বৈশাখী, আহসান হাবিব, রুশী চৌধুরী ও আফরিন লাবনী।
বাসস/এএসজি/এমএমএন/এমএমবি/২০০৫/এইচএন