বাসস দেশ-২৮ : আগামীকাল বিকেল সাড়ে ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রমিক নেতা রায় রমেশের মরদেহ নেয়া হবে

169

বাসস দেশ-২৮
রায়-রমেশ-শ্রদ্ধা-শোক
আগামীকাল বিকেল সাড়ে ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রমিক নেতা রায় রমেশের মরদেহ নেয়া হবে
ঢাকা, ১৬ মে, ২০১৯ (বাসস) : আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন শ্রমিক নেতা প্রয়াত রায় রমেশ চন্দ্রের প্রতি সর্বস্তরের নাগরিকদের শ্রদ্ধা জ্ঞাপনের লক্ষ্যে আগামীকাল বিকেল সাড়ে ৩টায় তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হবে।
এরপরে বিকেল ৩ টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ জাতীয় শ্রমিক লীগের কার্যালয়ে তার মরদেহ নেয়া হবে। কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিকেল সাড়ে ৪টায় তার মরদেহ নেয়া হবে ঢাকেশ^রী মন্দিরে। সেখানে আনুষ্ঠানিকতা শেষে মরদেহ শেষ কৃত্যের উদ্দেশ্যে মাগুরার শ্রীপুর উপজেলার নিজ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে।
খ্যাতিমান শ্রমিক নেতা রায় রমেশ চন্দ্রের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ-বিল্সের চেয়ারম্যান হাবিবুর রহমান সিরাজ ও বিলসের মহাসচিব নজরুল ইসলাম খান। পৃথক শোক বার্তায় তারা বলেন, শ্রমিকদের অধিকার সুরক্ষায় রায় রমেশ চন্দ্র দীর্ঘদিন শ্রমিক আন্দোলনে সক্রিয় ছিলেন। তিনি শুধু দেশ নয়, বিশ্বের শ্রমজীবী মেহনতি মানুষ কাছেও ছিলেন নিবেদিত প্রাণ। এই শ্রমিক নেতার অকাল মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হলো। শোক বার্তায় তাঁরা প্রয়াত শ্রমিক নেতার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
বিশিষ্ট শ্রমিক নেতা রায় রমেশ চন্দ্র ১৫ মে লালমাটিয়ায় নিজ বাসায় পরলোক গমন করেন। রায় রমেশ চন্দ্র রাজশাহী বিশ^বিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভের পর বুলগেরিয়া, ইতালি ও জাপানে ট্রেড ইউনিয়ন এবং রাজনৈতিক অর্থনৈতিক বিষয়ে উচ্চতর ডিগ্রী লাভ করেন। ১৯৮০ সাল থেকে তিনি শ্রমিক আন্দোলনে সম্পৃক্ত হন।
বাসস/সবি/এমএআর/১৮৩৫/আরজি