বিশ্বকাপের জন্য ফিট শাহদাব

260

করাচি, ১৫ মে ২০১৯ (বাসস) : সব শংঙ্কা উড়িয়ে দিয়ে আসন্ন ওয়ানডে বিশ্বকাপে খেলার জন্য প্রস্তুত পাকিস্তানের লেগ-স্পিনার শাহদাব খান। রক্তে হেপাটাইটিস ‘সি’ ভাইরাস ধরা পড়ায় বিশ্বকাপে শাহদাবের খেলা নিয়ে সংশয় তৈরি হয়েছিলো। তাই পাকিস্তানের বিশ্বকাপ দলে থাকার পরও ডাক্তারের পর্যবেক্ষনে ছিলেন তিনি। অবশেষে চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন শাহদাব। আসন্ন বিশ্বকাপে শাহদাবের খেলার বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দলের সঙ্গে যেগি দিতে আগামীকাল (বৃহস্পতিবার) লন্ডনের উদ্দেশে দেশ ছাড়ার কথা শাদাবের।
বিশ্বকাপের জন্য দল ঘোষনার কিছুদিন পরই ভাইরাসে আক্রান্ত হন শাহদাব। ফলে চিকিৎসকের পরামর্শে বিশ্রামে থাকতে হয় তাকে। তাই আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য শাহদাবের পরিবর্তে দলে ডাক পান আরেক লেগ-স্পিনার ইয়াসির শাহ।
বিশ্রাম ও চিকিসকের পরামর্শে সুস্থ হয়ে উঠায় আসন্ন বিশ্বকাপে খেলা নিশ্চিত হলো শাহদাবের। বিশ্বকাপে খেলা নিয়ে দুঃশ্চিন্তা দূর হওয়ায় উচ্ছ্বসিত শাদাব। তিনি বলেন, ‘রক্ত পরীক্ষায় নেগেটিভ এসেছে জেনে ভীষণ আনন্দিত। এখন আমি ক্রিকেটে ফিরতে পারব। আমার মধ্যে বিশ্বাস ছিল, চিকিৎসকের পরামর্শ যথাযথভাবে পালন করলে আমি দ্রুতই সুস্থ হয়ে উঠবো এবং বিশ্বকাপে খেলতে পারব।’