বাসস দেশ-৪০ : ২২ মে ভবদহ পরিদর্শনে যাচ্ছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী

285

বাসস দেশ-৪০
ভবদহ-পরিদর্শন
২২ মে ভবদহ পরিদর্শনে যাচ্ছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী
ঢাকা, ১৪ মে, ২০১৯ (বাসস) : পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি আগামী ২২ মে যশোর জেলার জলাবদ্ধতায় সমস্যাগ্রস্ত ভবদহ এলাকা সরেজমিনে পরিদর্শন করবেন।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপির নেতৃত্বে ওই এলাকার একটি প্রতিনিধিদল আজ মঙ্গলবার পানিসম্পদ প্রতিমন্ত্রীর সাথে তাঁর সচিবালয়ের কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে তিনি একথা বলেন।
প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- স্থানীয় চুকনগর কলেজের অধ্যক্ষ মো. শফিকুল ইসলাম, পায়রা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বিষ্ণুপদ দত্ত, কুলটিয়া ইপি চেয়ারম্যান শেখর রায়, নেহালপুর ইউপির সাবেক চেয়ারম্যান এডভোকেট কামরুজ্জামান, নেহালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রুহুল আমিন ও মনিরামপুর থানা সমিতি-ঢাকার সভাপতি প্রকৌশলী ইকবাল কবির মোল্লা।
বৈঠককালে পানিসম্পদ প্রতিমন্ত্রী প্রতিনিধিদলের কথা বিশেষ করে ভবদহ এলাকায় দীর্ঘদিনের জলাবদ্ধতা সমস্যা ও এই এলাকার সাধারণ মানুষের দুর্দশার কথা অত্যন্ত গুরুত্বসহকারে শোনেন।
প্রতিনিধিদলের সদস্যরা ভবদহ এলাকায় টাইডাল রিভার ম্যানেজমেন্ট (টিআরএম) পদ্ধতি বাস্তবায়ন এবং সেখানকার দীর্ঘস্থায়ী জলাবদ্ধ সমস্যার আশু সমাধানে একানকার নদী ও খালসমূহ দ্রুত খননের ওপর জোর দেন।
প্রতিনিধিদলের বক্তব্য শুনে পানিসম্পদ প্রতিমন্ত্রী যশোরের ভবদহ এলাকা সরেজমিন পরিদর্শন এবং সেখানকার নদ-নদী, খালসমূহ ও সাধারণ মানুষের জীবনযাপনের প্রকৃত অবস্থা জানার আগ্রহ ব্যক্ত করেন।
বৈঠকে অন্যান্যের মধ্যে পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল আলম উপস্থিত ছিলেন।
বাসস/এমএম/এমএন/২০৪০/-কেজিএ