বাসস ক্রীড়া-১৫ : স্মিথ-ওয়ার্নারকে জ্বলে উঠতে হবে : লেহম্যান

295

বাসস ক্রীড়া-১৫
লেহম্যান-বিশ্বকাপ
স্মিথ-ওয়ার্নারকে জ্বলে উঠতে হবে : লেহম্যান
মেলবোর্ন, ১৪ মে, ২০১৯ (বাসস/ওয়েবসাইট) : অস্ট্রেলিয়ার বিশ্বকাপ শিরোপা অক্ষুন্ন রাখতে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার একটি বড় ভূমিকা পালন করবে- মনে করছেন দলটির সাবেক কোচ ড্যারেন লেহম্যান।
গত বছর মার্চে দক্ষিণ আফ্রিকা সফরে কেপ টাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারির দায়ে এক বছর নিষেধাজ্ঞা কাটিয়ে পুনরায় আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন স্মিথ ও ওয়ার্নার। ক্রিকেট বিশ্ব কাপনো এ কেলেঙ্কারির পর এর সাথে কোন সম্পর্ক না থাকলেও অস্ট্রেলিয়া দলের কোচের পদ থেকে সরে দাঁড়ান লেহম্যান।
গত বছরের শেষ দিকে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-২০ টুর্নামেন্টে কুনইর ইনজুরিতে পড়েন উভয় ক্রিকেটার। এরপর অস্ত্রোপচার শেষে মাত্র শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) নিজ নিজ দলের হয়ে টপ অর্ডার দুই ব্যাটসম্যানই ভাল পারফরমেন্স করেছেন এবং ইংল্যান্ড এন্ড ওয়েলসে অনুষ্ঠিতব্য আসন্ন বিশ্বকাপেও স্মিথ ও ওয়ার্নার ভাল করবেন বলে বিশ্বাস করেন লেহম্যান।
স্থানীয় ম্যাকুয়ারি স্পোর্টস রেডিওকে লেহম্যান বলেন, ‘বিশ্বকাপে ব্যাটিং পজিশনে তিন অথবা চার নম্বরে স্মিথ ব্যতিক্রমধর্মী ভাল করবে। গত এক বছর খেলার বাইরে থাকায় মানুষ হয়তোবা তাদের নিয়ে শংকিত। কিন্তু আইপিএল দেখুন তারা ভাল পারফরমেন্স করেছে ও রান পেয়েছে।’
তিনি আরো বলেন, ‘টপ অর্ডারে ডেভিড ওয়ার্নার একটি চিত্তাকর্ষক যন্ত্র। সে আলো ছড়াতে পারে। সত্যিকারভাবেই টুর্নামেন্টটা তার ভাল গেলে সে অনেক কিছুই করতে পারে। গত বিশ্বকাপে অনেক ম্যাচে সে আমাদের জয় এনে দিয়েছে। এবারও যদি এ্যারন ফিঞ্চের সাথে টপ অর্ডারে আবারো সেটা করতে পারে, তবে তাদের থামানো কঠিন হবে।’
শেষ হওয়া আইপিএলে ১২ ইনিংসের নয়টিতে পঞ্চাশ প্লাসসহ টুর্নামেন্টের সর্বোচ্চ ৬৯২ রান করেছেন ওয়ার্নার।
তার অবর্তমানে ফিঞ্চ ও উসমান খাজা ওপেনিং জুটিতে বেশ ভাল করেছেন। তবে লেহম্যানের বিশ্বাস ওয়ার্নারই টপ অর্ডারে ফিরতে যাচ্ছেন।
অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার লেহম্যান বলেন, ‘ফিঞ্চ-ওয়ার্নার জুটি-আমি মনে করি এটাই বাস্তবতা।’
‘এবং এরপর খাজা অথবা শন মার্শ তিন নম্বরে এবং স্মিথ চার-এ এটাই আপনার শীর্ষ চার।’
বাসস/ওয়েবসাইট/স্বব/১৯২৫/মোজা/এএমটি