বাজিস-৭ : চট্টগ্রামের হাটহাজারীতে ভেজাল পণ্যের কারখানা জব্দ

324

বাজিস-৭
ভেজাল-পণ্যের কারখানা
চট্টগ্রামের হাটহাজারীতে ভেজাল পণ্যের কারখানা জব্দ
চট্টগ্রাম, ১৪ মে, ২০১৯ (বাসস) : জেলার হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নে ভেজাল তৈরির কারখানায় অভিযান চালিয়ে প্রায় এক টন ভেজাল, নকল এবং নিম্নমানের সামগ্রি, মসলা ও চা জব্দ করা হয়েছে। পরে জব্দকৃত নিম্নমানের সামগ্রি ধ্বংস করা হয়।
আজ মঙ্গলবার সকালে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের নেতৃত্বে ধলই ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের বালুরটাল এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
গোপন সংবাদের ভিত্তিতে মোবাইল কোর্ট তালা ভেঙে কারখানার ভিতরে প্রবেশ করে। ১২০ বর্গফুট আয়তনের একটি কক্ষে ২৮ টিরও বেশি বারকোড লাগানো দেশি-বিদেশী পণ্যের উন্নতমানের প্যাকেটে ভরা হচ্ছিল অত্যন্ত নি¤œমানের ভেজাল পণ্য।
ইউএনও জানান, জনৈক ফিরোজের ছেলে আব্দুল এই ব্যবসা পরিচালনা করে আসছিল। দোষিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
জব্দ করা পণ্যেও মধ্যে রয়েছে থ্রি স্টার ব্ল্যাক টি, ওয়ান স্টার প্যাকেট টি, মিয়াজিপুর বেস্ট টি, শেভরন স্পেশাল গোল্ডেন টি, ব্লুমুন প্রিমিয়াম টি।
ভেজাল মসলার মধ্যে রয়েছে- ব্ল্যাক টাইগার স্রিম্প, প্রেশ ওয়াটার কিং প্রন, আন্ডু ব্যান্ড ব্ল্যাক টাইগার, ক্রাউন ফার্মস ব্র্যান্ড, ব্ল্যাক টাইগার শ্রিম্প, টাইগার ব্র্যান্ড।
অন্যান্য ভেজাল পণ্যের মধ্যে রয়েছে- জয়া রাঁধুনি সরিষার তেল, জয়া রাধুঁনি হালিম মিক্সড, জয়া রাধুঁনি পায়েস মিক্সড, জয়া সয়াবিন তেল, রাজেস ঘোষ সুপার বাঘাবাড়ি ঘি, বাঘাবাড়ি স্পেশাল, রাজবাড়ী ঘি, স্পেশাল গোল্ডেন গাওয়া ঘি, সুপার কিং ড্রিংকস, সেভেনস্টার দাঁতের মাজন, জ্যাম ভেজিট্যাবল অয়েল, ঝাল মুড়ি, মোল্লার বোম্বাই সুইটস।
এছাড়াও, বিভিন্ন কেমিক্যাল দিয়ে বানানো হচ্ছিল ট্যাং আদলে ড্রিংক, ৫ আইটেমের ঘি। পুরনো নিম্নমানের চা এবং মসলাই মূলত প্যাকেট জাত করা হচ্ছিল নানান ব্রান্ডের প্যাকেটে।
বাসস/জিই/১৯০০/এমকে