বাসস ক্রীড়া-১৪ : দীর্ঘ ১৮ বছরের সম্পর্ক চ্ছেদ করে রোমা ছাড়ছেন ডি রোসি

275

বাসস ক্রীড়া-১৪
ফুটবল-সিরি এ-রোমা-ডি রোজি
দীর্ঘ ১৮ বছরের সম্পর্ক চ্ছেদ করে রোমা ছাড়ছেন ডি রোসি
রোম, ১৪ মে ২০১৯ (বাসস/এএফপি) : রোমার সঙ্গে দীর্ঘ ১৮ বছরের সম্পর্কের ইতি টানতে যাচ্ছেন ক্লাবটির অধিনায়ক ড্যানিয়েলে ডি রোসি। চলতি মৌসুম শেষেই তিনি রোমা ছাড়ছেন বলে সিরি এ ক্লাবটির পক্ষ থেকে আজ জানানো হয়েছে।
বিশ্বকাপ বিজয়ী ৩৫ বছর বয়সী এই মিডফিল্ডার আগামী ২৬ মে পারমার বিপক্ষে নিজেদের মাঠে শেষ ম্যাচে অংশ নিবেন। তবে এখনই পেশাদার ফুটবল ছাড়ছেন না তিনি। ক্লাবের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ডি রোসি রোম থেকে দূরে কোথাও গিয়ে নতুন অভিযান শুরু করতে চান। এখানে এটিই তার শেষ মৌসুম।
একাডেমি ক্লাব থেকে সিনিয়র বিভাগে খেলা শুরুর পর থেকেই ক্যারিয়ারের পুরো সময়টি হোমটাউনেই কাটিয়েছেন ডি রোসি। ক্লাবের সভাপতি জিম পালট্টা বলেন, ‘এই ১৮ বছরে তিনি হয়ে উঠেছিলেন ক্লাবটির হৃদস্পন্দন। পারমার বিপক্ষে তার শেষ ম্যাচের কথা শুনে আমাদের সবার চোখেই পানি চলে এসেছিল। তবে আমরা তার ইচ্ছার প্রতি শ্রদ্ধাশীল।
ক্লাবের সবার পক্ষ থেকে অসাধারণ কীর্তি গড়ার জন্য আমি তাকে ধন্যবাদ জানাচ্ছি। তার জন্য সব সময় আমাদের দরজা উন্মুক্ত থাকবে। নতুন কোন ভূমিকা নিয়ে ক্লাবে ফিরতে চাইলেও তার জন্য খোলা থাকবে ক্লাবের দরজা।
রোমার হয়ে এ পর্যন্ত ৬১৫টি ম্যাচে অংশ নিয়ে ডি রোজি গোল করেছেন ৬৩টি। ২০০৭ ও ২০০৮ সালে তিনি রোমার হয়ে জয় করেছেন কোপা ইতালীয়ার শিরোপা এবং ২০০৭ সালে সুপার কোপার শিরোপা।
বাসস/এএফপি/এমএইচসি/১৯১৫/মোজা/স্বব