বাসস ক্রীড়া-১১ : আফ্রিকা নেশন্স কাপে নাইজেরিয়ার নেতৃত্ব দেবেন জন ওবি মিকেল

156

বাসস ক্রীড়া-১১
ফুটবল-আফ্রিকা
আফ্রিকা নেশন্স কাপে নাইজেরিয়ার নেতৃত্ব দেবেন জন ওবি মিকেল
আবুজা, ১৪ মে ২০১৯ (বাসস/এএফপি) : আগামী মাসে মিশরে অনুষ্ঠিতব্য আফ্রিকান নেশন্স কাপে নাইজেরিয়া দলের হয়ে অংশ গ্রহন করবেন জন ওবি মিকেল। একই সাথে দলীয় অধিনায়কের দায়িত্বও তিনি পালন করবেন বলে নাইজেরিয়া জাতীয় দল সূত্র নিশ্চিত করেছে।
চেলসির সাবেক এই ফুটবল তারকা নাইজেরিয়ার হয়ে সর্বশেষ ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে খেলেছিলেন। কিন্তু চলতি বছর নেশন্স কাপের জন্য দলের বাছাইপর্বে তিনি অংশ নেননি।
দলের একজন শীর্ষ কর্মকর্তা বলেন, ‘ইংল্যান্ডে নাইজেরিয়া দলের কোচ গেরনট রোহরের সঙ্গে সাক্ষাৎ করেছেন মিকেল। সেখানেই তিনি নেশন্স কাপের চূড়ান্ত আসরে জাতীয় দলের হয়ে খেলার বিষয়টি নিশ্চিত করেছেন।’
৩২ বছর বয়সি ওবি বর্তমানে ইংলিশ চ্যাম্পিয়নশীপ ক্লাব মিডলসব্রো’র হয়ে খেলছেন। ২০০৫ সালে লিবিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে জাতীয় দলে অভিষিক্ত হওয়া এই ফুটবলার ৮৫টি আন্তর্জাতিক ম্যাচে অংশ নিয়ে গোল করেছেন ছয়টি।
পন্ডিতদের মতে তার অভিজ্ঞতা ও নেতৃত্ব দলের জন্য মহা মূল্যবান হবে। বিশেষ করে অনভিজ্ঞ সুপার ঈগলসদের জন্য। দলের অনেক খেলোয়াড় প্রথম বারের মত নেশন্স কাপে খেলার অভিজ্ঞতা লাভ করবে। কারণ আগের দু’টি আসরে খেলতে পারেনি নাইজেরিয়া।
বাসস/এএফপি/এমএইচসি/১৮১০/মোজা/নীহা