বাসস দেশ-২৮ : ঘুষের টাকাসহ গোদাগরী উপজেলা সমবায় অফিসার গ্রেফতার

148

বাসস দেশ-২৮
দুদক-গ্রেফতার
ঘুষের টাকাসহ গোদাগরী উপজেলা সমবায় অফিসার গ্রেফতার
ঢাকা, ১৪ মে, ২০১৯ (বাসস) : দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তারা আজ দুপুরে ঘুষের টাকাসহ রাজশাহী জেলার গোদাগরী উপজেলা সমবায় অফিসারকে নিজ দপ্তর থেকে গ্রেফতার করেছে।
দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
আজ মঙ্গলবার দুপুর ২টার দিকে দুদকের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মোরশেদ আলমের নেতৃত্বে কমিশনের একটি বিশেষ টিম ঘুষের ৮ হাজার টাকাসহ গোদাগরী উপজেলা সমবায় অফিসার নৃপেন্দ্র নাথ দাসকে গ্রেফতার করে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থানীয় মৎস্যচাষী সমিতির সদস্য মোঃ আবদুল বাতেন সমবায়ের সব বিধি-বিধান অনুসরণ করে এবং নির্ধারিত ফি জমা দিয়ে উপজেলা সমবায় অফিসে তাদের সমিতির রেজিস্ট্রেশনের জন্য আবেদন করেন।
উপজেলা সমবায় অফিসার নৃপেন্দ্রনাথ দাস রেজিস্ট্রেশনের জন্য ১৫ হাজার টাকা ঘুষ দাবি করেন। ঘুষের টাকা না পেলে তার ফাইলে সই করবেন না বলে জানিয়ে দেন ওই কর্মকর্তা। নিরূপায় হয়ে জনাব বাতেন এ কর্মকর্তাকে ৭ হাজার টাকা ঘুষ দেন। পরবর্তীতে সমবায় অফিসার ঘুষের আরও ৮ হাজার টাকা দাবি করলে তিনি বিষয়টি দুদককে অবহিত করেন।
দুদক টিমের সদস্যরা উপজেলা সমাজসেবা অফিসের চারিদিকে আজ সকাল থেকে ওৎ পেতে বসে থাকে। দুপুর ২ টার দিকে নৃপেন্দ্রনাথ দাস যখন নিজ কার্যালয়ে বসে ঘুষের ৮ হাজার টাকা গ্রহণ করছিলেন, ঠিক সেই সময় দুদক টিমের সদস্যরা ঘুষের টাকাসহ তাকে হাতে-নাতে গ্রেফতার করে।
এ ব্যাপারে দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়েরসহকারী পরিচালক মোঃ আলমগীর হোসেন বাদী হয়ে গোদাগরী থানায় মামলা দায়ের করেন।
বাসস/সবি/এফএইচ/১৮০০/জেহক