বাসস ক্রীড়া-৯ : ‘পুরোপুরি ফিট’ রাবাদায় আশাবাদী দক্ষিণ আফ্রিকা

124

বাসস ক্রীড়া-৯
রাবাদা-দক্ষিণ আফ্রিকা
‘পুরোপুরি ফিট’ রাবাদায় আশাবাদী দক্ষিণ আফ্রিকা
জোহানেসবার্গ, ১৪ মে, ২০১৯ (বাসস/ওয়েবসাইট) : ফাস্ট বোলার কাগিসো রাবাদা ইংল্যান্ডে অনুষ্ঠেয় আসন্ন বিশ্বকাপের আগেই ‘পুরোপুরি ফিট’ হয়ে উঠবেন বলে আশা করছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। ইনজুরির কারণে সদ্য শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) মাঝ পথেই দেশে ফিরে যান দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলা এ তারকা ফাস্ট বোলার। ১২ ম্যাচে রাবাদার ২৫ উইকেট শিকার দিল্লিকে প্রথমবারের মত টুর্নামেন্টের প্লে-অফ পর্যন্ত পৌঁছে দেয়। কিন্তু বিশ্বকাপের আগে সুস্থ হয়ে ওঠার লক্ষ্যে দেশে ফিরতে বাধ্য হন তিনি।
দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের ডাক্তার মোহাম্মদ মুসাজি জানান, আগে থেকে পিঠে সমস্যা থাকায় কাগিসো রাবাদার কাজের চাপের বিষয়টি ‘অতিরিক্ত সতর্কতার’ সঙ্গে দেখভাল করছে বোর্ড।
ক্রিকেট দক্ষিণ আফ্রিকার দেয়া এক বিবৃতিতে মুসাজি বলেন, ‘দুই কারণে রাবাদার বিষয়ে আমরা অতিরিক্ত সতর্ক। আগে থেকেই তার পিঠে সমস্যা আছে, যে কারণে অনেক সময় খেলার বাইরে কাটাতে হয়েছে। দ্বিতীয়ত; দলে তার গুরুত্ব। যে কারণে আমরা তার পুনর্বাসন ও খেলায় ফেরার বিষয়টি খুব সতর্কতার সঙ্গে দেখছি। আশা করছি তার সুস্থ হয়ে উঠতে দুই থেকে তিন সপ্তাহ সময় লাগবে এবং আশা করছি পুরোপুরি ফিট হয়েই সে বিশ্বকাপ দলের অংশ হবে।’
ইনজুরিতে ভোগা দক্ষিণ আফ্রিকা দলের অপর দুই সদস্য হলেন পেসার ডেল স্টেইন এবং লুঙ্গি এনগিডি। আইপিএলে খেলার সময় স্টেইন এবং শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে ইনজুরিতে পড়েন এনগিডি।
মুসাজি বলেন, ‘যথেষ্ঠ বিকল্প আছে বলে নির্বাচকরা নিশ্চিত করেছে। তবে নির্দিষ্ট কয়েকজন খেলোয়াড়কে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে।’
বিশ্বকাপে অংশ নিতে আগামী ১৯ মে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা হবার আগে বর্তমানে প্রিটোরিয়ায় এক সপ্তাহ যাবত একটি প্রস্তুতিমূলক ক্যাম্প করছে দক্ষিণ আফ্রিকা দল।
শ্রীলংকার বিপক্ষে ২৪ মে এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৭ মে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে প্রোটিয়ারা। লন্ডনের ওভালে ৩ মে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা।
বাসস/ওয়েবসাইট/স্বব/১৭৩৫/মোজা/নীহা