বাজিস-৩ : দিনাজপুরের চিরিরবন্দরে ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক ভবনের নির্মাণ কাজ শুরু

120

বাজিস-৩
দিনাজপুর-শিক্ষা প্রতিষ্ঠান- নির্মাণ
দিনাজপুরের চিরিরবন্দরে ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক ভবনের নির্মাণ কাজ শুরু
দিনাজপুর, ১৪ মে, ২০১৯ (বাসস) : শিক্ষা মন্ত্রণালয়ের অর্থায়নে জেলার চিরিরবন্দর উপজেলায় ১০টি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবনের অর্থায়নে নির্মাণ কাজ শুরু হয়েছে। এজন্য ব্যয় হবে ২০ কোটি ৬৫ লাখ টাকা।
দিনাজপুরে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. জাহিদুল কবির জানান, চলতি অর্থবছরে জেলার চিরিরবন্দর উপজেলায় ১২টি ইউনিয়নে অতিগুরুত্ব দিয়ে ১০টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের একাডেমিক ও পাঠদানের জন্য নির্মান কাজ শুরু করা হয়েছে। ভবনগুলোর মধ্যে ৫টি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের নতুন চারতলা একাডেমিক ও পাঠদান ভবন।
তিনি জানান, গত শুক্রবার থেকে আজ মঙ্গলবার পর্যন্ত এসব ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্থানীয় সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মামুন ইসলাম জানান, প্রত্যেকটি ভবন নির্মাণে ২ কোটি ৭৩ লক্ষ টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছে। এছাড়া গত অর্থ বছরে ৫টি ভবনে ভিত্তিপ্রস্তর করে ১ তলা পর্যন্ত নির্মাণ কাজ শেষ করা হয়েছে। অবশিষ্ট ৩ তলা নির্মাণের জন্য ১ কোটি ৪০ লক্ষ টাকা ব্যয় নির্ধারণে নির্মাণ কাজ শুরু করা হয়েছে।
দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ভবনগুলোর নির্মাণ কাজ তদারকি করছে উল্লেখ করে তিনি বলেন, ‘এই ১০টি ভবন নির্মাণে মোট ব্যয় ধরা হয়েছে ২০ কোটি ৬৫ লাখ টাকা। ঠিকাদারদের আগামি বছর ৩০ জুনের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করার নির্দেশনা দেয়া হয়েছে।’
বাসস/সংবাদদাতা/১৭১০/এমকে