ঢাবিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা

149

ঢাকা, ১৪ মে, ২০১৯ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি)এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে অনুষ্ঠিত এ সভায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভাপতিত্ব করেন।
সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে স্মারক গ্রন্থ ও জার্নাল প্রকাশ, চিত্র প্রদর্শনী, স্মারক বক্তৃতা ও আন্তর্জাতিক সম্মেলন আয়োজনসহ ঢাকা বিশ্ববিদ্যালয় গৃহীত বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনা করা হয়।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী তাৎপর্যম-িত করার লক্ষ্যে জাতীয় সমন্বয় কমিটির কর্মসূচির সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্মসূচির সমন্বয় সাধনের ব্যাপারে সভায় মতবিনিময় করা হয়।
এসব কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে একটি ক্যালেন্ডার প্রণয়ন এবং সেবা ও উন্নয়ন প্রকল্প গ্রহণ নিয়েও সভায় আলোচনা করা হয়।
বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ,কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন,বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী,কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড.তোফায়েল আহমদ চৌধুরী,সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।