বাসস দেশ-১৭ : জঙ্গী ও মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান ডেপুটি স্পিকারের

117

বাসস দেশ-১৭
ফজলে রাব্বি-সন্ত্রাস
জঙ্গী ও মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান ডেপুটি স্পিকারের
ঢাকা, ১৪ মে, ২০১৯ (বাসস) : ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, সরকারের পাশাপাশি সেচ্ছাসেবি প্রতিষ্ঠান, বেসরকারি সংস্থা, গণমাধ্যম ও সুশীল সমাজকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানিয়েছেন।
তিনি বলেন, জিরো টলারেন্স নীতি গ্রহণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সফলভাবে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করা সম্ভব হয়েছে।
আজ সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী সিনেট ভবন অডিটরিয়ামে বাংলাদেশ ছাত্র কল্যাণ ট্রাস্ট আয়োজিত ‘সন্ত্রাস, জঙ্গিবাদ এবং মাদকমুক্ত সমাজ গঠনে ছাত্র, শিক্ষক, অভিভাবক, সুশীল সমাজ ও গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার এখন মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। বাংলাদেশ থেকে মাদক নির্মূল না হওয়া পর্যন্ত এ যুদ্ধ চলবে।
ডেপুটি স্পিকার বলেন, ১৯৭৫ সালে জাতির পিতাকে সপরিবারে হত্যার মাধ্যমে বাংলাদেশে সন্ত্রাসবাদের সূচনা হয়। আর তারই ধারাবাহিকতায় জোট সরকারের শাসনামলে বাংলা ভাইয়ের মাধ্যমে পুনরায় সন্ত্রাস ও জঙ্গিবাদের উত্থান ঘটে।
সংগঠনের সভাপতি লেঃ কর্নেল (অবঃ) আবু ওসমান চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ড.ফরাস উদ্দীন ও শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ।
বাসস/সবি/এমআর/১৬২৫/-আসচৌ