বাসস ক্রীড়া-৪ : সিটির পরবর্তী অধিনায়ক হিসেবে সিলভাকেই দেখছেন কোম্পানী

141

বাসস ক্রীড়া-৪
ফুটবল-অধিনায়ক
সিটির পরবর্তী অধিনায়ক হিসেবে সিলভাকেই দেখছেন কোম্পানী
লন্ডন, ১৪ মে ২০১৯ (বাসস) : প্রিমিয়াল লিগের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির পরবর্তী অধিানয়ক হিসেবে বার্নাডো সিলভাকেই বিবেচনা করছেন ভিনসেন্ট কোম্পানী।
সিটি অধিনায়ক হিসেবে রোববার চতুর্থবারের মত প্রিমিয়ার লিগের শিরোপা হাতে নিয়েছেন কোম্পানী। শিরোপা দৌঁড়ে লিভারপুলের চ্যালেঞ্জকে সমান তালে মোকাবেলা করে শেষ ম্যাচে ব্রাইটনকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে পেপ গার্দিওলার দলের শিরোপা জয় নিশ্চিত হয়। লিস্টার সিটির বিপক্ষে আগের ম্যাচটিতে ৩৩ বছর বয়সী এই বেলজিয়াম ডিফেন্ডারের একমাত্র গোলেই সিটির জয় নিশ্চিত হয়েছিল। এই জয়ের কারণেই শিরোপা নিশ্চিতের জন্য সিটি ও লিভারপুলকে শেষ দিন পর্যন্ত অপেক্ষায় থাকতে হয়েছে।
এদিকে সিটির হয়ে দারুণ এক মৌসুম কাটিয়েছেন পর্তুগাল প্লেমেকার সিলভা। লিগে এবার তিনি সাত গোলের পাশাপাশি সাতটিতে অন্যদের সহযোগিতা করেছেন। কোম্পানী বিশ্বাস করেন আগামী বছরগুলোতে সিটিকে নেতৃত্ব দেবার সব ধরনের গুনাবলী সিলভার রয়েছে। ফ্রেঞ্চ রেডিও স্টেশন আরএমসি’কে কোম্পানী বলেছেন, ‘আমি অনেক সময় মজা করে সিলভাকে বলেছি তুমি ৫০ শতাংশ ক্লাউন, ৫০ শতাংশ লিডার। যখন সে ২৫ শতাংশ ক্লাউন ও ৭৫ শতাংশ লিডার হয়ে উঠবে তখনই সিটিকে নেতৃত্ব দেবার যোগ্যতা অর্জন করবে। সে এতটাই শক্তিশালী ও সৎ একজন মানুষ যে এই মুহূর্তে সিটির অধিনায়ক হবার মত যোগ্যতা তারই আছে।
২৪ বছর বয়সী সিলভা এবার পিএফএ বর্ষসেরা খেলোয়াড়ের তালিকায় শীর্ষ তিনজনের মধ্যে থাকলেও শেষ পর্যন্ত লিভারপুল ডিফেন্ডার ভার্জিল ফন ডিকের কাছে হেরে যান। তবে পিএফএ বর্ষসেরা দলে সিলভা ঠিকই জায়গা করে নিয়েছেন।
বাসস/নীহা/১৫২০/মোজা/স্বব