বাসস ক্রীড়া-৩ : সিটিকে রবার্টসনের হুমকি

121

বাসস ক্রীড়া-৩
ফুটবল-লিভারপুল
সিটিকে রবার্টসনের হুমকি
লন্ডন, ১৪ মে ২০১৯ (বাসস) : লিভারপুলের ডিফেন্ডার এন্ডি রবার্টসন ম্যানচেস্টার সিটিকে সতর্ক করে দিয়ে বলেছেন, যতদিন পর্যন্ত প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত না হবে ততদিন জার্গেন ক্লপের দল একসাথে থাকতে প্রতিশ্রুতিবদ্ধ। শিরোপার জন্যই তারা এখানে খেলতে এসেছে।
মৌসুমের শেষ দিনে ব্রাইটনকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে এবারের মৌসুমে শিরোপা ধরে রেখেছে সিটি। যে কারণে উল্ফসের বিপক্ষে জয়ের পরেও মাত্র এক পয়েন্টের কারণে শিরোপা ধরা হয়নি লিভারপুলের। কিন্তু তারপরেও মানসিকভাবে দারুণ চাঙ্গা রয়েছেন ক্লপ শিষ্যরা। আগামী ১ জুন মাদ্রিদে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে সেই আত্মবিশ্বাসেরই প্রমাণ দিতে চায় রেডসরা।
স্কটিশ অধিনায়ক রবার্টসন বিশ্বাস করেন লিভারপুলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়রা দীর্ঘদিন নিজেদেরকে এ্যানফিল্ডের সাথেই সম্পৃক্ত রাখবে। আগামী বছরগুলোতে সিটিকে আরো শক্তভাবে চেপে ধরার জন্য নিজেদের প্রস্তুত করে তুলবে। এ সম্পর্কে রবার্টসন বলেন, ‘আমরা একটি দল হিসেবে মানসিকভাবে শক্তিশালী অবস্থানে আছি। দলটি বয়সে বেশ তরুণ। সে কারণেই আশা করছি এখানকার সবাই দীর্ঘদিন এ্যানফিল্ডেই থাকবে। তারই ধারাবাহিকতায় একটি পরিনত ও অভিজ্ঞ দল হিসেবে আমরা আগামী মৌসুমে নিজেদের প্রমাণ করবো। দলটি অসাধারণ, এই দলের একজন সদস্য হতে পেরে আমি সত্যিই গর্বিত। এবারের মৌসুম থেকে আমরা অনেক কিছুই শিখেছি। এটাকে সামনে এগিয়ে নিয়ে যাওয়াই হবে আমাদের মূল চ্যালেঞ্জ।’
টানা দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলতে যাচ্ছে লিভারপুল। রবার্টসনের সতীর্থ ডিফেন্ডার ভার্জিল ফন ডিকও ক্লাবের মধ্যে বিশেষ এক উদ্দীপনা কাজ করেছে বলে মন্তব্য করেছেন। খেলোয়াড় ও সমর্থকদের মধ্যে সম্পর্কটাও এই সাফল্যের পিছনে অন্যতম মূল ভূমিকা রেখেছে বলে তিনি বিশ্বাস করেন। ফন ডিক কলেন, যে ধরনের মান ও ধারাবাহিকতা এবার আমরা প্রমান করেছি তা একদিনে হয়নি। এর জন্য আমরা কঠোর পরিশ্রম করেছি। আগামী মৌসুমে এটি আরো দৃশ্যমান হবে। পুরো ক্লাবের মধ্যে দারুণ একটি সমঝোতার সম্পর্ক রয়েছে। এর পিছনে সমর্থকদেরও একটি ভূমিকা আছে। লিভারপুলে আমার যোগ দেবার পিছনে এটাই একটি অন্যতম মূল কারণ।
বাসস/নীহা/১৫১০/মোজা/স্বব