বাসস ক্রীড়া-৬ : মাদ্রিদের সমর্থকরা আমাকে দলে চায় : নাভাস

142

বাসস ক্রীড়া-৬
ফুটবল-নাভাস
মাদ্রিদের সমর্থকরা আমাকে দলে চায় : নাভাস
মাদ্রিদ, ১২ জুন ২০১৮ (বাসস) : সানতিয়াগো বার্নাব্যুতে নিজের ক্যারিয়ার শেষের ইঙ্গিত ইতোমধ্যেই দিয়েছেন ক্লাবের এক নম্বর গোলরক্ষক কেইলর নাভাস। কিন্তু একইসাথে তিনি দাবী জানিয়েছেন মাদ্রিদ সমর্থকরা আবারো তাকে ক্লাবের হয়ে মাঠে দেখতে চায়।
কোস্টা রিকান এই আন্তর্জাতিক গোলরক্ষক গত তিন মৌসুম ধরেই মাদ্রিদের প্রথম পছন্দের গোলরক্ষক ছিলেন। তার সহায়তায় জিনেদিন জিদানের দল চ্যাম্পিয়ন্স লিগের তিনটি শিরোপাসহ ২০১৬-১৭ মৌসুমে লা লিগা শিরোপাও জিতেছে।
২০১৭-১৮ মৌসুমের শেষে জিদানের মাদ্রিদ ত্যাগের ঘোষনার সাথে সাথে নাভাসের ভবিষ্যত নিয়েও শঙ্কা দেখা দেয়। কিন্তু ক্লাব সমর্থকদের সমর্থনের বিষয়টি সামনে নিয়ে এসে ৩১ বছর বয়সী নাভাস বলেছেন, ‘ক্লাবের সমর্থকরা আমার প্রতি যে ধরনের সমর্থন দেখিয়েছে তা সত্যিই অসাধারন। আমি তাদের সকলের কাছেই কৃতজ্ঞ। স্টেডিয়ামে আমি সবসময়ই তাদের চিৎকার শুনেছি, যা আমাকে উজ্জীবিত করেছে। আমি যখন মাদ্রিদের পথে হাঁটি তারা আমার দিকে দৌড়ে এসে আমাক উৎসাহিত করে। তারা আমাকে বলে, যেও না, আমরা তোমাকে ভালবাসি।
আমি এখনও মাদ্রিদের খেলোয়াড় ও এই ক্লাবের সাথে ২০২০ পর্যন্ত আমার চুক্তি আছে। আমি সবসময়ই বলেছি রিয়াল মাদ্রিদে আমি খুশী আছি, সৃষ্টিকর্তার ইচ্ছা হলে এই ক্লাবে থেকেই অবসর নিতে চাই। এই শহর, এখানকার সতীর্থ সব কিছু নিয়েই আমি দারুন সন্তুষ্ট। সে কারনেই এই ক্লাবেই আমি আমার ক্যারিয়ার উপভোগ করতে চাই।’
টানা তিনটি ইউরোপীয়ান চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতার পরে জিদানের মাদ্রিদ ত্যাগের ঘোষনা নাভাসকে বেশ বিস্মিত করেছে। তবে নিজের খেলার উন্নতির জন্য এই ফ্রেঞ্চম্যানকে কৃতিত্ব দিতে ভুল করেননি নাভাস। এ সম্পর্কে নাভাস বলেন, কোস্টা রিকার জন্য আমি সবসময়ই প্রস্তুত, কিন্তু জিদানের সিদ্ধান্তটি আমাকে বিস্মিত করেছে। মাদ্রিদের প্রতিটি মুহূর্ত তিনি আমার সাথে ছিলেন। তার সাথে প্রতিটি দিন আমি খুব উপভোগ করেছি। সে আমাকে সামনে এগিয়ে যাবার পরামর্শ দিয়েছে।
সোমবার বেলজিয়ামের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচে কোস্টা রিকা ৪-১ গোলে পরাজিত হয়েছে। ম্যাচটিতে নাভাসকে বেশ কঠিন সময় পার করতে হয়েছে। কিন্তু বিশ্বকাপে কোস্টা রিকার সম্ভাবনা নিয়ে দারুন আশাবাদী নাভাস। অন্তত নক আউট পর্ব নিশ্চিত করাই কোস্টার রিকার লক্ষ্য।
বাসস/নীহা/১৫৩৫/-স্বব