বাসস ক্রীড়া-১৭ : বুমরাহ বিশ্ব সেরা বোলার : টেন্ডুলকার

201

বাসস ক্রীড়া-১৭
টেন্ডুলকার-বুমরাহ
বুমরাহ বিশ্ব সেরা বোলার : টেন্ডুলকার
নয়া দিল্লি, ১৩মে, ২০১৯ (বাসস/এএফপি) : স্বদেশী পেসার জসপ্রিত বুমরাহর প্রশংসা করে তাকে ‘বিশ্ব সেরা বোলার’ হিসেবে আখ্যায়িত করলেন ভারতীয় ক্রিকেট কিংবদন্তী শচীন টেন্ডুলকার। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে রেকর্ড চতুর্থ শিরোপা জয়ে এ পেসার গুরুত্বপুর্ন অবদান রাখার পর তার প্রশংসা করেন টেন্ডুলকার।
গতরাতে হায়দারাবাদে অনুষ্ঠিত উত্তেজনাপুর্ন ফাইনালে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মুম্বাইর এক রানের জয় পাওয়া ম্যাচে ১৪ রানে ২ উইকেট শিকার করেন ২৫ বছর বয়সী বুমরাহ।
চলতি মাসের শিষ দিকে ইংল্যান্ড এন্ড ওয়েলসে শুরু হওয়া দ্বাদশ আইসিসি বিশ্বকাপে ভারতীয় দলের পেস আক্রমনের নেতৃত্ব দেবেন বুমরাহ।
মুম্বাই দলের উপদেস্টা হিসেবে দায়িত্ব পালন করা টেন্ডুলকার বলেন, ‘রেকর্ডের ওপর ভিত্তি করে আমি নি:সন্দেহে বলতে পারি এ পর্যায়ে সে বিশ্ব সেরা বোলার। তার সেরাটা এখনো বাকি আছে।’
লাসিথ মালিঙ্গার প্রথম তিন ওভার থেকে ৪২ রান সংগ্রহ করার পর জয়ের জন্য চেন্নাই সুপার কিংসের শেষ ১২ বলে প্রয়োজন পড়ে ১৮ রানের। এমন অবস্থায় ১৯তম ওভারে বল হাতে নিয়ে ১৫ রান করা ডোয়াইন ব্রাভোকে আউট করেন বুমরাহ। অসাধারন বোলিংয়ের স্বীকৃতি হিসেবে ম্যাচ সেরার পুরস্কার পান এ পেসার।
বর্তমানে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা বুমরাহ বলেন, ‘মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে চতুর্থ শিরোপা জিততে পারায় আমি অত্যন্ত খুশি। আশ্চর্যজনকভাবে আমি বেশ শান্ত ছিলাম। আমার মধ্যে কোন প্রকার ভয় কাজ করেনি, দৃষ্টি ছিল কেবলমাত্র পরবর্তী বলটির প্রতি।’
২০১৬ সালে আন্তর্জাতিক অভিষেক হওয়ার পর এ পর্যন্ত ভারতের হয়ে ৪৯ ওয়ানডেতে ৮৫ এবং ৪২ টি-২০ ম্যাচে ৫১ উইকেট শিকার করেছেন বুমরাহ।
আগামী ৫ জুন সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে ভারতীয় ক্রিকেট দলের।
বাসস/এএফপি/স্বব/১৮২০/নীহা