বাসস দেশ-২৪ : বেশি দামে পণ্য বিক্রি করলে তা সিটি কর্পোরেশনকে জানানোর আহ্বান

133

বাসস দেশ-২৪
ডিএনসিসি-বাজার
বেশি দামে পণ্য বিক্রি করলে তা সিটি কর্পোরেশনকে জানানোর আহ্বান
ঢাকা, ১৩ মে, ২০১৯ (বাসস) : বেশি দামে পণ্য বিক্রি করলে, তা সিটি কর্পোরেশনকে জানানোর আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।
ক্রেতাদের সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, ‘রমজান মাসে বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে যা যা করনীয় তাই করা হবে। যে সকল ব্যবসায়ী ও দোকানদার নিয়ম কানুন মানবে না, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’
আজ রাজধানীর উত্তরার ৬ নম্বর সেক্টরের কাঁচাবাজারে আকষ্মিক পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
উত্তরার বাজার পরিদর্শন শেষে আতিকুল ইসলাম বলেন, কয়েকটি দোকানে কাঁচামরিচের দাম ৬০ টাকা, কোথাও ৮০ টাকা। কিন্তু সিটি কর্পোরেশন নির্ধারিত বাজার মূল্য অনুযায়ী আজ কাঁচামরিচ ৪২ টাকায় বিক্রি হবে।
তিনি বলেন, ‘আমরা থাকলে এক ধরনের দাম, না থাকলে আরেক ধরনের দাম। কিন্তু নিয়ম হচ্ছে আমরা যে মূল্য নির্ধারণ করে দিয়েছি এর বাইরে কেউ পণ্যের দাম বাড়াতে পারবে না। যারা নিয়ম মানছেন না তাদের জরিমানা করা হচ্ছে।’
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, ইতোমধ্যে তিনটি দোকান সিলগালা করা হয়েছে এবং কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।
তিনি বলেন, একটি দোকানে লেবেল ছাড়া ঘি বিক্রির জন্য ৫০ হাজার টাকা, আরেকটিতে লেবেল ছাড়া খেজুর বিক্রির অপরাধে ২৫ হাজার টাকা এবং কাঁচামরিচের দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এমএসএইচ/১৭৪৫/জেহক