বাসস দেশ-১৪ : বঙ্গবন্ধুকে হত্যা করার পর তাঁর নামও উচ্চারণ করতে দেননি জিয়াউর রহমান : আব্দুর রহমান

133

বাসস দেশ-১৪
রহমান-নড়াইল-বর্ধিত সভা
বঙ্গবন্ধুকে হত্যা করার পর তাঁর নামও উচ্চারণ করতে দেননি জিয়াউর রহমান : আব্দুর রহমান
নড়াইল, ১৩ মে, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের যুগ্ম- সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার পর বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধুর নাম উচ্চারণ করতে দেননি। বঙ্গবন্ধুকে হত্যা করার পর তাঁর ৭ মার্চের ভাষণ পর্যন্ত বাজাতে দেননি তিনি। কালো আইন করে বঙ্গবন্ধু হত্যার বিচারই বন্ধ করেছিলেন তিনিই। রহমান বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে এসে দলের হাল ধরে দেশের মানুষের রায়ে ক্ষমতায় আসার পর তিনি বঙ্গবন্ধুর হত্যা মামলার বিচার করেন এবং রায় কার্যকর করেন। আব্দুর রহমান আজ জেলা শহরের একটি রিসোর্টে জেলা আওয়ামী লীগের এক বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
আব্দুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে জাতির পিতাকে সপরিবারে হত্যাকারীদের ফাঁসির রায় কার্যকর করেছেন। জাতির পিতা হত্যাকারীরা বিদেশে পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করা হবে। তিনি বলেন, বিএনপি-জামায়াতকে এদেশ থেকে নির্মুল করতে হবে এদেশে রাজনীতি করার কোন অধিকার তাদের নেই।
জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সুবাস চন্দ্র বোসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলুর পরিচালনায় বর্ধিত সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহামুদ স্বপন এমপি।
দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে আব্দুর রহমান বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া যে মামলায় কারাগারে বন্দি আছেন সে মামলার সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন সম্পর্ক নেই। বিগত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে দুদকের দায়ের করা মামলায় সাজাপ্রাপ্ত হয়ে বেগম জিয়া কারাগারে আছেন। তাকে মুক্তি দেওয়া আদালতের বিষয়। তার মুক্তির সঙ্গেও আওয়ামী লীগের কোন সম্পর্ক নেই।
রহমান বলেন, আওয়ামী লীগের শক্তি হলো তৃণমুলের নেতা-কর্মি। তাই দলকে তৃণমুল থেকে সাজাতে হবে। আগামী ২৫ শে সেপ্টেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলনের হতে হবে। এর আগে জেলার সকল উপজেলাও ইউনিয়নের সম্মেলন শেষ করতে হবে।
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন, আমিরুল ইসলাম মিলন, পরভীন জামাল কল্পনা ও নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি। এসময় আরো বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট অচিন চক্রবর্ত্তি, পৌর আওয়ামী লীগের সভাপতি মলয় কুমার কুন্ডু, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ, নড়াগাতি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খাজা নাজিম উদ্দিন প্রমূখ।
সভায় জেলা, উপজেলা, পৌর ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/এমএএস/১৬৪০/কেএমকে