ঢাবি থেকে ২৪ জন গবেষকের পিএইচ.ডি. এবং ৮ জনের এম.ফিল. ডিগ্রি লাভ

218

ঢাকা, ১৩ মে, ২০১৯ (বাসস) : সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২৪জন গবেষক পিএইচ.ডি. এবং ৮জন গবেষক এম.ফিল. ডিগ্রি লাভ করেছেন।
গত ৩০ এপ্রিল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় তাদের এই ডিগ্রি প্রদান করা হয়।
পিএইচ.ডি. ডিগ্রী প্রাপ্তরা হলেনÑ মুনিরা সুলতানা(বাংলা বিভাগ), মুসাররাত শামীম(ইংরেজি বিভাগ), সাইফুল্লাহ মানসুর (আরবী বিভাগ), নুসরাত ফাতেমা(ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ), মো. আহসান উল্লাহ (ইসলামিক স্টাডিজ বিভাগ), মো. জামাল হোসেন (দর্শন বিভাগ), দেবপ্রসাদ দাঁ (সংগীত বিভাগ), সাবরিনা আক্তার টিনা (সংগীত বিভাগ), ভেনিসা রড্রিক্স (লোক প্রশাসন বিভাগ), মোছা. নাসরিন জাহান (নৃবিজ্ঞান বিভাগ), মো. ফয়সল ইবনে আব্বাস (তাত্ত্বিক পদার্থ বিজ্ঞান বিভাগ), হুমায়রা ফারজানা(ফলিত গণিত বিভাগ), শাহ্নাজ রহমান(প্রাণিবিদ্যা বিভাগ),আসফাক আহমদ (উদ্ভিদবিজ্ঞান বিভাগ), শারমীন আখতার (মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগ),মারজাহান আক্তার (প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগ), মুকীতু নাহার (অণুজীব বিজ্ঞান বিভাগ), শরীফা সুলতানা (ফার্মাসিউটিক্যাল টেকনোলজী বিভাগ), সৈয়দ এজাজ আহসান (মার্কেটিং বিভাগ)।
এছাড়া,¯œাতকোত্তর চিকিৎসা বিজ্ঞান ও গবেষণা অনুষদের অধীনে বায়জীদ খুরশীদ রিয়াজ, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে মো. আশরাফুল আলম,আবু জাফর মোহাম্মদ সাদেক,স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের অধীনে শারমিন মবিন ভূঁইয়া, ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজের অধীনে মো. শফিকুল ইসলাম।
এম.ফিল. ডিগ্রী প্রাপ্তরা হলেনঃ মোহাম্মদ আলমগীর হোসেন (আরবী বিভাগ), আবদুর রাজ্জাক মিয়া (ফারসি ভাষা ও সাহিত্য বিভাগ), সোহেল রায়হান মোহাম্মদ তারেক (সংগীত বিভাগ), জান্নাতুল ফেরদৌস (উদ্ভিদ বিজ্ঞান বিভাগ), লিটন চন্দ্র সূত্র ধর (প্রাণিবিদ্যা বিভাগ), সমাজবিজ্ঞান বিভাগের অধীনে সফিক মোহাম্মদ আওলাদ হোসেন, তাহমিনা আক্তার এবং আব্দুল মোমেন মিয়া।